Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

বিদেশ থেকে খালেদার চিকিৎসা তদারকিতে পুত্রবধূ ডা. জোবায়দা

Dr.  Jobaida daughter-in-law under the supervision of pirates from abroad Khaleda Zia
ফাইল ছবি

বিদেশ থেকে খালেদার চিকিৎসা তদারকি করছেন পুত্রবধু ডা. জোবায়দা রহমান। সাক্ষাৎ শেষে, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান এফ এম সিদ্দিকী এ তথ্য জানান। দুর্নীতির ২ মামলায় ১৭ বছরের কারাদণ্ড স্থগিতের পর গুলশান-২ এর বাসায় ফিরে একদিনের জন্যও বাইরে বের হননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনাভাইরাসের ঝুঁকির বিবেচনায় নিকটজন ছাড়া দলীয় শীর্ষ নেতাদের সংস্পর্শও এড়িয়ে চলেছেন তিনি। বিশেষজ্ঞ চিকিৎসকরা যখন বাসায় গেছেন, প্রতিরোধমূলক সব ব্যবস্থাই নিয়েছেন।

তারপরেও বিএনপি নেত্রী ছাড়াও সেই বাসার ২০ থেকে ২২ সদস্যের মধ্যে ৯ জনেরই করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে তৈরি হয়েছে উদ্বেগ। তাদের মধ্যে রয়েছে গাড়িচালক জালাল, বাবুর্চি রতন, গৃহপরিচিকা ফাতেমা, রুপা ও স্টাফ খায়ের।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আল মামুন বলছেন, বিদেশ থেকে খালেদা জিয়ার সার্বিক চিকিৎসার তদারকি করছেন পুত্রবধু ডা. জোবায়দা রহমান। যেসব রোগ করোনা রোগীদের ঝুঁকি বাড়িয়ে দেয়, তার বেশ কয়েকটি রয়েছে বিএনপি চেয়ারপারসনের। এসব রোগকে বলে কোমরবিডিটি। বয়স, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছাড়াও আর্থ্রাইটিস এবং আরও নানা জটিলতার কথা গত ২ বছর ধরে বলে আসছিলেন বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা তো খুব ভালো না। তিনি অসুস্থ। করোনা সুস্থ মানুষকেই কাবু করে দেয়, সেখানে তিনি তো অসুস্থ, তার পক্ষে তো আর লড়াই করা সম্ভব না। এখন ওনার জন্য দোয়া করা ছাড়া বিকল্প নেই।

উল্লেখ্য, ২ বছর ১ মাস ১৯ দিন বন্দিদশায় থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ বিকেলে ৬ মাসের অন্তর্বর্তীকালীন মুক্তি পেয়ে গুলশানের বাসা ফিরোজায় যান খালেদা জিয়া। করোনা পরিস্থিতিতে পরিবারের আবেদনে সাড়া দিয়ে সাবেক প্রধানমন্ত্রীকে প্রথমে ৬ মাসের জন্য মুক্তিতে সায় দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে পরে মুক্তির মেয়াদ আবার বাড়ানো হয়। ওই বছরের ২৪ সেপ্টেম্বর মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই শর্ত অপরিবর্তিত রেখে সরকার খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ায়। চলতি বছরে ২৪ মার্চ বর্ধিত মেয়াদ শেষ হওয়ার আগেই তার আরও ৬ মাস স্থগিত করা হয়েছে খালেদা জিয়ার দণ্ড।

কেএফ

RTV Drama
RTVPLUS