• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের পরামর্শে র‌্যালি পেছালো বিএনপি

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২১, ২২:৪৩
পুলিশের পরামর্শে র‌্যালি পেছালো বিএনপি

বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি আগামী ২৬ মার্চ র‌্যালি করতে চাইলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ২৭ মার্চ র‌্যালি করার পরামর্শ দেয়। সেই পরামর্শে আগামী ২৭ মার্চ র‌্যালি করবে দলটি।

রোববার (২১ মার্চ) বিএনপির প্রতিনিধি দল স্বাধীনতা দিবসের র‌্যালির অনুমোদন নিতে যায় ডিএমপিতে। এসময় বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তিনি আগামী ২৬ মার্চের পরিবর্তে ২৭ মার্চ র‌্যালি করার পরামর্শ দেন দলটিকে। তার এই পরামর্শ মেনে নিয়ে আগামী ২৭ মার্চ স্বাধীনতা দিবসের র‌্যালি করবে বিএনপি। তবে ২৬ মার্চ সাভার স্মৃতিসৌধ ও রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে যাওয়াসহ অন্য কর্মসূচিগুলো অব্যাহত রাখবে বিএনপি।

ডিএমপির সঙ্গে সাক্ষাৎ শেষে বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আব্দুস সালাম বলেন, বিএনপি সুবর্ণজয়ন্তী কর্মসূচি ঘোষণা করেছে অনেক আগেই। কর্মসূচি ঘোষণা করে পুলিশ আইজিপির সঙ্গে সাক্ষাৎ করে জানানো হয়েছে। বিএনপি ২৫, ২৬, ২৮ ও ৩০ মার্চের সবগুলো কর্মসূচি পালন করতে চায়। এব্যাপারে পুলিশের সহযোগিতা চেয়েছি। ৩০ মার্চের সমাবেশ ছাড়া অন্য কর্মসূচি পালনে তেমন কোনো অসুবিধা নেই বলে পুলিশের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির পূর্বঘোষিত ৩০ মার্চের সমাবেশ ছিল উল্লেখ করে আব্দুস সালাম বলেন, পুলিশ বলছে সেখানে তো এখন বইমেলা চলছে, কিভাবে সমাবেশ করবেন? আমরাও বিষয়টি বুঝতে পেরেছি। তাই আমরা বলছি, ঠিক আছে। দলের ফোরাম বিষয়টি নিয়ে আলোচনা করবে। পরবর্তী সমাবেশ তারিখ ও স্থান আলোচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের র‌্যালির বিষয়ে ডিএমপির পক্ষে থেকে পরামর্শ দেওয়া হয়েছে। তারা বলেছে, বিএনপি এর আগে ২৭ মার্চ র‌্যালি করেছিল। এবারও ২৬ মার্চের পরিবর্তে ২৭ মার্চ র‌্যালি করলে কোনো অসুবিধা আছে কি না? আমরা বলেছি, কোনো সমস্যা নেই, প্রয়োজনে ২৭ মার্চই র‌্যালি করবে বিএনপি।

এফএ

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
X
Fresh