• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

লক্ষ্মীপুর-২ আসন নিয়ে বিএনপির সিদ্ধান্ত অটুট

আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২১, ২৩:৫৫
লক্ষ্মীপুর-২ আসন নিয়ে বিএনপির সিদ্ধান্ত অটুট

সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে ইসির ব্যর্থতা ও বেআইনিভাবে সরকারের হস্তক্ষেপের অভিযোগ এনে আসন্ন অবশিষ্ট পৌরসভা ও উপজেলা নির্বাচনগুলোতে অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত নেয় বিএনপি। এবার দুর্নীতির দায়ে বিদেশে দণ্ডিত পাপুলের শূন্য আসন লক্ষীপুর-২ উপ-নির্বাচনেও বিএনপি কোনও প্রার্থী দিচ্ছে না। দলটি নিজেদের সিদ্ধান্তে অটুট রয়েছে।

রোববার (১৪ মার্চ) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরে সন্ধ্যায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষীপুর-২ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যেহেতু নির্বাচন কমিশন সকল প্রকার নির্বাচন পরিচালনায় অযোগ্যতার পরিচয় দিয়েছে এবং সরকার নির্লজ্জ্বভাবে সকল নির্বাচনগুলোতে বেআইনী হস্তক্ষেপ করছে, সেহেতু বাংলাদেশ জাতীয়তাবাদী দল আপাতত এই সকল নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং ৭১’এর ২৫ ও ২৬ মার্চ-এর ঘটনা প্রবাহ সম্পর্কে সরকার প্রধানের বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস বিকৃতির নির্লজ্জ ও ষড়যন্ত্রমূলক অপপ্রয়াসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অভিযোগ করে বলা হয়, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে পরবর্তী প্রজন্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। জিয়াউর রহমানের বিরুদ্ধে ক্রমাগতভাবে মিথ্যাচার ও তার চরিত্র হননের অপচেষ্টা চালাচ্ছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
X
Fresh