logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

‘আল জাজিরার প্রতিবেদন থেকে নজর সরাতে জিয়ার খেতাব কেড়ে নিচ্ছে’

Zia, snatches, title, divert, attention, Al Jazeera report
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

জনগণ আল জাজিরার প্রতিবেদনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অপকর্ম দেখেছে। আল জাজিরার প্রতিবেদন থেকে জনগণের নজর সরাতে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব কেড়ে নিচ্ছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব প্রত্যাহারের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত প্রতিবাদ সমাবেশে রিজভী এ কথা বলেন। সমাবেশটির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, জিয়াউর রহমানের বীরত্ব মহাকাব্যের মত। জিয়াউর রহমানের বীরত্ব নিয়ে আগামী দিনে গান রচনা হবে, কবিতা রচনা হবে। শতাব্দীর পর শতাব্দী এদেশের জনগণের কণ্ঠে কণ্ঠে জিয়াউর রহমানের বীরত্বের গান, কবিতা ও গল্প আবৃত্তি হবে।

তিনি বলেন, যে লোক (জিয়াউর রহমান) রাজনীতিকে গ্রামে নিয়ে গেছেন, যে মানুষটি মিশে ছিলেন কাদামাটি ও পলিমাটির মধ্যে। নদীর উত্তাল ঢেউয়ের মধ্যে যার নাম মিশে আছে, মিশে আছে জনগণের মনে, সেই নাম কোনোদিনও মুছে ফেলা যাবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে রিজভী বলেন, বাংলাদেশের রাজনীতিতে একজন কবিয়াল আছে। তার বাড়ি নোয়াখালী। তিনি কবিতার আকারে কথা বলেন। তিনি গতকাল (শুক্রবার) বলেছেন, আল জাজিরার পেছনে কারা কারা আছে আমরা সেটা খুঁজে পেয়েছি। আওয়ামী লীগের চরিত্রটাই হচ্ছে সন্ত্রাসীদের মত, মাফিয়াদের মত।

ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান প্রমুখ।

এফএ

RTV Drama
RTVPLUS