smc
logo
  • ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে জিয়াকে নিয়ে গল্পকাহিনি তৈরি করা হচ্ছে: মির্জা ফখরুল

  আরটিভি নিউজ

|  ২৫ আগস্ট ২০২০, ১৪:৫৩ | আপডেট : ২৫ আগস্ট ২০২০, ১৬:১৭
Mirza Fakhrul Islam Alamgir,
ফাইল ছবি।
সাংগঠনিকভাবে কঠিন সময় পার করছে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। এর মধ্যে আজ মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাতে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় সাংবাদিকদের তিনি বলেছেন, আধিপত্যবাদ, সাম্রাজ্যবাদীদের বিরুদ্ধে থাকায় দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে প্রোপাগান্ডা চলছে। বিভিন্ন ঘটনায় তাদের মিথ্যাভাবে জড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে গল্পকাহিনি তৈরি করা হচ্ছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্টের ঘটনায় জিয়াউর রহমান এবং খালেদা জিয়াকে জড়িয়ে যে আলোচনা-সমালোচনা চলছে এ নিয়ে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চক্রান্ত চলছে, তারই এটা অংশ এটা।  কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।

তিনি আরও বলেন, সত্যিকার অর্থে যারা মুক্তিযোদ্ধা, যারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করেন, নতজানু পররাষ্ট্রনীতিতে বিশ্বাস করেন না, তাদের ওপর আঘাত বারবার এসেছে। প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেহেতু ইতিহাসে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন, যেহেতু তিনি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে গুরুত্ব দিয়ে দেশকে মাথা উঁচু করে দাঁড় করানোর জন্য কাজ শুরু করেছিলেন, সেজন্য তাকে পৃথিবী থেকে সরিয়ে দেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সুপরিকল্পিতভাবে এবং সচেতনভাবে একটা প্রচারণা প্রোপাগান্ডা বেশ কিছুদিন ধরেই চালানো হচ্ছে যে, মুক্তিযুদ্ধে শহিদ জিয়ার যে অবদান সেটাকে খাটো করে দেখানোর প্রচারণা চলছে এবং তাকে ওই ১৫ আগস্টের ঘটনার সঙ্গে যুক্ত করার চেষ্টা চলছে। এই ষড়যন্ত্রটা পুরোপুরি প্রমাণ হয়েছে। ১৫ আগস্টের হত্যার বিচার হয়েছে। রায় হয়েছে এবং আদালত ফাঁসি কার্যকর করেছে। সেই ক্ষেত্রে আবার নতুন করে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম জড়ানোর চেষ্টা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা এবং এই দেশের স্বাধীনতাকামী মানুষের চিন্তার প্রতি অবমাননা বলে আমি মনে করি।

এ সময় দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  'সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই গণপরিবহনে কার্যকর হতে পারে আগের ভাড়া'

এম 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিএনপি এর সর্বশেষ
  • বিএনপি এর পাঠক প্রিয়