• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুবলীগের মতো আ. লীগেও পরিচ্ছন্ন নেতৃত্ব আসতে পারে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৯, ০৯:৩৯
ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ

যুবলীগের কিছু নেতৃত্বের কারণে নানা প্রশ্ন দেখা দিয়েছিল। এবারে সম্মেলনের মাধ্যমে যুবলীগের কমিটি পরিচ্ছন্ন ও চমৎকার হয়েছে। আসন্ন আওয়ামী লীগের সম্মেলনেও যুবলীগের মতো পরিচ্ছন্ন নেতৃত্ব আসতে পারে। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চূড়ান্তভাবে এটা বলতে পারবেন। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার সচিবালয়ে ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউইকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তানের হাতে যুবলীগের দায়িত্ব অর্পণ করা হয়েছে। তিনি সুশিক্ষিত ও মার্জিত একজন মানুষ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স করেছেন। এরপর যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন। দীর্ঘদিন ব্রাক বিশ্ববিদ্যালয় ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে পড়িয়েছেন তিনি।

যুবলীগের নতুন সাধারণ সম্পাদক সম্পর্কে হাছান মাহমুদ বলেন, তিনিও অত্যন্ত ভদ্র। যুবলীগের অনেকের বিরুদ্ধে নানা প্রশ্ন দেখা দিলেও তাকে নিয়ে বিন্দুমাত্র কোনো প্রশ্ন ওঠেনি। সুতরাং এ দুজনকে নেতৃত্বে দেয়ার বিষয়ে যুবলীগের একটি নতুন দিগন্ত উন্মোচন হয়েছে। যুব সমাজের একটি গাইডলাইন হিসেবে আগামী দিনগুলোতে কাজ করবে।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অতীতে দীর্ঘমেয়াদী হরতাল, অবরোধ ও জনগণকে জিম্মি করায় তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আবারও জনগণকে জিম্মি করতে চাইলে দলটি হবে জনবিচ্ছিন্ন ও নির্জন দ্বীপের বাসিন্দা। দিনের পর দিন জনগণকে জিম্মি করা প্রতিবাদের ভাষা হতে পারে না। অথচ খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিই সেটি করেছে। প্রতিবাদের ভাষা মানুষের ওপর বোমা নিক্ষেপ নয়। তারা যদি আগের সেই ভুল পথ পুনরায় অনুসরণ করার চেষ্টা করে, তাহলে জনগণ সেই সুযোগ তাদের আর দেবে না।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ পরিবার পরিচালিত হয়। রাজনীতিকে যারা কলুষিত, বণিকায়ন ও দুর্বৃত্তায়ন করেছে, তিনি (প্রধানমন্ত্রী) তাদের থেকে মুক্ত করে ভালো মানুষের হাতে তুলে দিচ্ছেন। এটি রাজনীতি ও দেশের জন্যে মঙ্গল। যারা এখনো দৃর্বৃত্তদের লালন করছেন, তারা এখান থেকেই শিক্ষা নেবে।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জা‌তিসং‌ঘের ২ সংস্থার প্রতি‌নি‌ধির সাক্ষাৎ
সম্পর্ক জোরদারে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ. কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
X
Fresh