• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ঈদ জামাতে নাশকতা উড়িয়ে দেয়া যায় না: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জুন ২০১৯, ১৫:১৭
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে দেশের মহাসড়কগুলো যানজটমুক্ত রেখে ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় উপনীত হয়েছি। তবে ঈদ জামাতে নাশকতার বিষয়টি একেবারে উড়িয়ে দেয়া যায় না।

whirpool
আজ রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁও মেঘনা টোল প্লাজায় হাইওয়ে পুলিশের কমান্ড এন্ড মনিটরিং সেন্টারের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম ও নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে ঢাকা থেকে কুমিল্লায় দেড়ঘণ্টায় এবং চট্টগ্রামে চারঘণ্টায় যানবাহন পৌছাতে সক্ষম হয়েছে। ঘরমুখো মানুষের যাত্রা এবার অবিস্মরণীয় স্বস্তিদায়ক হয়েছে। এছাড়া মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় উত্তর জনপদেও দুর্ভোগের অবসান হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে দেশে ফেরার পর এই প্রথম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শনে এলেন।

আল্লাহর কাছে শোকরিয়া আদায় করে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অনিবার্য মৃত্যুর কবল থেকে মানুষের ভালোবাসায় ফিরে এসেছি। তাই বাকি জীবন মানুষের সেবা করতে চাই। সৎ কাজ করলে মানুষ স্বীকৃতি দেয়, আমি তা পেয়েছি।

জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যা উল্লেখ করে মন্ত্রী বলেন, হলি আর্টিজানের পর জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সক্ষমতা অর্জন করেছি। আসন্ন ঈদের জামাতকে কেন্দ্র করে জঙ্গি হামলা উড়িয়ে দেয়া যায় না। তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তা মোকাবেলা করার জন্য তৎপর রয়েছে। এছাড়া যাত্রীদের নিরাপত্তার জন্য মহাসড়কের বিভিন্ন জায়গায় পুলিশ কমান্ড ক্যাম্প নির্মাণ করা হবে।

বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, অতীতে যারা দুর্নীতিতে তিনবারের বিশ্ব চ্যম্পিয়ান হয়েছে এবং যাদের বিরুদ্ধে এখনো দুর্নীতির বিচার চলছে, তাদের মুখে দুর্নীতির অভিযোগ ভূতের মুখে রাম নাম ছাড়া কিছু নয়।

ভারতের নির্বাচন ও সরকারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভারত পার্শ্ববর্তী দেশ। পাশের বাড়িতে আগুন লাগলে নিজের ঘরেও পায়। নরেন্দ্র মোদী আবার ক্ষমতায় আসায় ভারতের সাথে অভিন্ন নদী সমস্যা, ছিটমহল ও সীমান্ত সমস্যার সমাধান হবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়