• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হুমকি পাওয়া ব্যক্তিদের বিশেষ নিরাপত্তা দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০১৯, ১৬:৩৬
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল (ফাইল ছবি)

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সন্ত্রাসীদের কাছ থেকে যেসব বাংলাদেশি নাগরিক হত্যার হুমকি পেয়েছেন, তাদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। হুমকির ঝুঁকি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে।

রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে রোববার (৫ মে) দুপুরে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে স্থানীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র ছিল, এখনও আছে। তাদের দমন করা গেলেও মূল উৎপাটন করা সম্ভব হয়নি। তারাই মাঝেমধ্যে হুমকি-ধমকির মাধ্যমে আত্মপ্রকাশ করে। কিন্তু তাদের হুমকিতে বাংলাদেশের মানুষ কখনোই ভয় পায় না।

আইএস সমর্থিত বাংলা সাময়িকী ‘লোন উলফ’র মার্চ সংখ্যায় তিন বিশিষ্ট নাগরিককে হত্যার এ হুমকির কথা উল্লেখ করা হয়। হুমকি পাওয়া তিন নাগরিক হলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন।

গতকাল শনিবার (০৪ মে) হুমকির পরিপ্রেক্ষিতে সুলতানা কামাল নিজে ধানমন্ডি থানায় উপস্থিত হয়ে জিডির আবেদন করেন। নিরাপত্তা চেয়ে আজ রোববার একই থানায় জিডি করেছেন শাহরিয়ার কবির ও অধ্যাপক মুনতাসীর মামুন।

জিডি আমলে নিয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ধানমন্ডি থানা পুলিশের টহল টিমকে তাদের বাসায় নজরদারির জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ জানান, সন্ত্রাসী গোষ্ঠীর হুমকির পরিপ্রেক্ষিতে দুপুরে মুনতাসীর মামুনের একজন অফিস সহাকরী এসে জিডি করেন। নিরাপত্তা জোরদারে তাদের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের বাসার আশপাশে টহল দেয়া পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফাইনালের মঞ্চে ইমরানুর
X
Fresh