• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বাড়তো : তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৯, ১৫:৫০

এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক ভালো হয়েছে। ভোটার উপস্থিতি একটু কম ছিল। তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বেশি হতো। তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সিদ্ধান্তহীনতায় ভোগে। নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার সিদ্ধান্ত ছিল আত্মহননের সিদ্ধান্ত। বিএনপি যেভাবে ভোট থেকে পালিয়ে বেড়াচ্ছে এভাবে পালাতে পালাতে রাজনীতি থেকে পালাতে হয় কিনা, সেই আশঙ্কা রয়েছে।

‘সরকার বিএনপি ও ঐক্যফ্রন্টকে ভাঙতে চেষ্টা করছে’বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘ঐক্যফ্রন্ট হলো তেল আর পানির মিশ্রণের মতো। এটিকে ভাঙার কোনও প্রয়োজন বা উদ্যোগের দরকার নেই।’

তিনি আরও বলেন, এখন বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে তারা কি গণমুখী দল হিসেবে টিকে থাকবে নাকি গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে। আমরা চাই বিএনপি টিকে থাকুক এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।

মন্ত্রী বলেন, বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেয়ার সামর্থ্যের অভাব রয়েছে, তারা নির্বাচনে অংশ নিয়েও কিছুটা নির্বাচনে অংশ না নিয়ে পালিয়ে গেছে জাতীয় নির্বাচন থেকে। এই পরিস্থিতি বিএনপিকে দুর্বল করে ফেলছে এবং জনগণ থেকে আলাদা করে ফেলছে।

চট্টগ্রামের পটিয়ায় নির্বাচন বন্ধ করে দেওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, দেখুন, পশ্চিম বাংলায় ৩০ শতাংশ স্থানীয় প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এটা কোনও সংকট নয়।

জেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবির যত ভুল তথ্য
বিএনপি এখন হতাশায় নিমজ্জিত : তথ্যমন্ত্রী
বিএনপির সমর্থকরাও ভোট দিতে বসে আছে : তথ্যমন্ত্রী
ড. ইউনুসের সাজায় সরকারের হাত নেই : তথ্যমন্ত্রী
X
Fresh