• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশ দারিদ্র্য ও বেকারত্ব মুক্ত হবে : শেখ হাসিনা

অনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর ২০১৮, ২০:২৩

২১০০ সাল বাংলাদেশ কিভাবে উন্নয়ন করবে, সেই পরিকল্পনা আমরা করেছি। সেই প্রকল্পটি হলো ‘২১০০- ডেল্টা প্ল্যান’। বাংলাদেশ যেন দারিদ্র ও বেকারত্ব মুক্ত হয় এবং উন্নয়ন যেন স্থায়ী হয় সেই পরিকল্পনা রয়েছে। বাংলাদেশকে এগিয়ে নিতে ২০২১ থেকে ২০৪১ সাল পর্যন্ত এই উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে সেই পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। বাংলার মানুষের ঘরে ঘরে যেন উন্নয়ন হয় সেই ব্যবস্থা করছি। এ পরিকল্পনা বাস্তবায়ন করবো। এতে দেশে কোনও দরিদ্র থাকবে না, বেকার থাকবে না। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ(বুধবার) গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশে একজনও বেকার থাকবে না। লার্নিং ও আর্নিং প্রকল্প নিয়েছে। যার মাধ্যমে একজন মানুষ প্রশিক্ষিত হয়ে নিজের পাশাপাশি আরও দশজন মানুষের কর্মসংস্থান করতে পারে।

তিনি বলেন, ২১ বছর পর বাংলার মানুষ যখন আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে। তখন আমি আবার বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করি। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষের ভাগ্য খুলে, ন্যায় বিচার পায়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাবো সমৃদ্ধির পথে। সেজন্য আমরা লক্ষ্য স্থির করেছি ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত দেশ। ২০৭১ সালে স্বাধীনতার শতবার্ষিকী পালন করবো। তখন বিশ্ব দরবারে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নত সমৃদ্ধ দেশ হিসাবে মাথা উঁচু করে দাঁড়াবে। আমরা এখানেই থেমে থাকেনি।

এবারের নির্বাচন আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কারণ পর পর দুইবার আমরা সরকারে। ২০০৮ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার নামে যে জীবন্ত মানুষ পুড়িয়েছে। স্কুল পুড়িয়েছে ৫৮২টা। সরকারি অফিস এবং ভূমি অফিস পুড়িয়েছে। সাড়ে ৩ হাজার মতো বাস পুড়িয়েছে ক্ষমতায় আসার জন্য। কিন্তু বাংলার মানুষ ২০১৪ সালে তাদের কথা না শুনে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় এনেছে। এইজন্য বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আরসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh