• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে অংশ নিতে পারবেন আ স ম ফিরোজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৮, ১৯:৫২

চিফ হুইপ আ স ম ফিরোজের ২৭ কোটি টাকা ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করা হয়েছে। এ আদেশের ফলে আ স ম ফিরোজ নির্বাচনে অংশ নিতে পারবেন বলে জানান তার আইনজীবী।

এর আগে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন আ স ম ফিরোজ। সে আবেদনের শুনানি নিয়ে রোববার আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

আদালতে আ স ম ফিরোজের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার তানিয়া আমীর।

এর আগে গত বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আ স ম ফিরোজের ২৭ কোটি টাকা ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করেন। যার ফলে তার নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নে আইনি বাধা তৈরি হয়।

আইন অনুযায়ী তিনবারের বেশি ঋণ পুনঃতফসিল করা যায় না। কিন্তু আ স ম ফিরোজের ২০১৮ সালে নবমবারের মতো তার প্রায় ২৭ কোটি টাকার ঋণ পুনঃতফসিল করা হয়।

পুনঃতফসিলের এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক হাইকোর্টে রিট করেন। সে রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করে। যদিও আজ হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত; যার ফলে তার নির্বাচনে অংশ নিতে আর কোনও বাধা থাকলো না।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
X
Fresh