• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষা দিবসে কর্মসূচি না থাকায় ক্ষোভ প্রকাশ কাদেরের

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

শিক্ষা দিবস নিয়ে দেশের ছাত্রসংগঠনগুলোর কর্মসূচি না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আজকের দিবসটা ছাত্রসমাজের জন্য অপরিহার্য। ’৬২-র শিক্ষা আন্দোলন নিয়ে আজ কয়জন জানে তা জানা নেই।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীতে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শিক্ষা দিবস উপলক্ষে এক সেমিনারে ভার্চ্যুয়ালি অংশ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের।

তিনি বলেন, শিক্ষা দিবস নিয়ে ছাত্রনেতাদের কোনো কর্মসূচি নেই। শিক্ষার সমস্যা নিয়ে সংগঠনগুলো সেমিনার করে না। এ ধারা চলতে থাকলে ভবিষ্যতে ছাত্র সংগঠনগুলোর জৌলুস হারিয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, আগামীতে রাজনীতি হবে জ্ঞাননির্ভর, ছাত্র রাজনীতিকে জ্ঞান এবং মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। পরীক্ষার্থী নয়, চাই শিক্ষার্থী, জীবিকা নয়, জীবনের জন্যই শিক্ষা প্রয়োজন। এ বাস্তবতা শিক্ষক-অভিভাবক-শিক্ষার্থী ও নীতিনির্ধারকদের উপলব্ধি করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মেধাবীদের মেধার মূল্যায়ন করতে হবে, নেতার তদবিরে নয়। গবেষণা নির্ভর শিক্ষার মান বাড়াতে নতুন কলাকৌশল নিয়ে এগোতে হবে।

করোনার এ অতিমারিতে অনেক ছাত্রছাত্রী ঝরে গেছে, স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে, তাদের খুঁজে বের করে আবারও শিক্ষাঙ্গনমুখী করার ওপর গুরুত্বারোপ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন না, তিনি ভাবেন আগামী প্রজন্ম নিয়ে, আর এটাই হওয়া উচিত। পরবর্তী প্রজন্মের কথা মাথায় আছে বলেই তিনি আজ রাষ্ট্রনায়ক।

শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক আবদুল খালেকের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মুনাজ আহমেদ নুর প্রমুখ।

এফএ

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
X
Fresh