Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

ক'রোনা পরিস্থিতিতে ভোটের বিপক্ষে আওয়ামী লীগ

করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতিতে ভোটের বিপক্ষে আওয়ামী লীগ

করোনাভাইরাসের চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ। নির্বাচনে করোনার বিস্তার ঘটায় এমন যুক্তি বিশ্বাস করেন না প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। করোনা বিস্তারের শত কারণের মধ্যে নির্বাচন একটি কারণ হতে পারে বলে মনে করেন সিইসি। তবে নির্বাচনের কারণে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা থেকে নির্বাচনের বিপক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শনিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সরকারি বাসভবন গণভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদীয় বোর্ডের ওই সভায় আলোচনার এক পর্যায়ে ভোটের বিপক্ষে মত দিয়েছে দলটি। প্রধানমন্ত্রী নিজেও বলেন, প্রতিবেশী রাষ্ট্র ভারতে ভোটের কারণেই করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। আমাদের দেশেও যেন ভোটের কারণে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ না করে।

সংসদীয় বোর্ডের উপস্থিত থাকা একাধিক সদস্য বলেন, করোনার মধ্যে সংসদীয় আসনের উপনির্বাচন, পৌরসভা কিংবা ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিপক্ষে আওয়ামী লীগ। মনোনয়ন বোর্ডের সদস্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, বোর্ডের সবাই ভোটের বিপক্ষে মত দিয়েছেন। তবে ভোট নেওয়া কিংবা না নেওয়ার সম্পন্ন সিদ্ধান্ত নির্বাচন কমিশনের ওপর নির্ভর করছে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে এতোদিন সংসদীয় আসনের উপনির্বাচনসহ সবগুলো নির্বাচন স্থগিত করা হয়েছিল। এখন করোনার মধ্যেও নির্বাচনের পক্ষে নির্বাচন কমিশন। তাই তো স্থগিত হওয়া ৩৬৭টি ইউনিয়ন পরিষদ ও ১১টি পৌরসভা এবং লক্ষ্মীপুর ২ আসনের উপ-নির্বাচনের তারিখ ২১ জুন নির্ধারণ করা হয়। তবে সীমান্তবর্তী কয়েকটি জেলায় করোনা সংক্রমণ বেড়েছে। সেজন্য যেসব এলাকায় করোনা সংক্রামন কম সে রকমের ২০৮টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচন আগামী ২১ জুন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS