• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তিন আসনে নৌকার টিকিট পাচ্ছেন কারা, সিদ্ধান্ত শনিবার

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ২২:৩৭
তিন আসনে নৌকার টিকিট পাচ্ছেন কারা, সিদ্ধান্ত শনিবার

তিন আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে ৯৪ জন আবেদন ফরম জমা দিয়েছেন। এতো প্রার্থীর মধ্যে কারা পাবেন এই তিন আসনের নৌকার টিকিট তা নির্ধারণ করতে শনিবার (১২ জুন) বসতে যাচ্ছে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের মিটিং। এই মিটিংয়ের মধ্যে দিয়ে তিন আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

শনিবার (১২ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এই সভার মধ্যদিয়ে তিন আসনের উপনির্বাচনে যোগ্য প্রার্থীদের চূড়ান্ত করা হবে।

শুক্রবার (১১ জুন) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে যথাসময়ে সভায় উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতেই এ সভা অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন গত ২ জুন এ তিনটি আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ জুন। তফসিল ঘোষণার সময় উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ ১৪ জুলাই নির্ধারণ করা হলেও দেশে করোনা সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ায় ইসি ভোট গ্রহণের তারিখ পুনর্নির্ধারণ করেছে। নতুন তারিখ অনুযায়ী, আগামী ২৮ জুলাই এসব আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে তফসিল অনুযায়ী অন্যান্য আনুষ্ঠানিকতা অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, ৪ এপ্রিল ঢাকা-১৪ আসনের আসলামুল হক এবং ১৪ এপ্রিল কুমিল্লা-৫ আসনের এমপি আবদুল মতিন খসরুর মৃত্যুতে তিনটি আসন শূন্য ঘোষণা করা হয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
X
Fresh