Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন যারা

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন যারা

শূন্য হওয়া ঢাকা-১৪ আসনে উপ-নির্বাচনের আগ্রহী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। শুক্রবার (০৪ মে) আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ ছয়জন প্রার্থী। আগামী ১০ জুন পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে।

শুক্রবার (০৪ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নৌকার মনোনয়ন প্রত্যাশীরা।

ঢাকা-১৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন- যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুসালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদুল হক হ্যাপী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, মিজানুর রহমান মিজান, শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু ও ডা. আরিফ।

মনোনয়ন ফরম সংগ্রহের পর মাইনুল হোসেন খান বলেন, নেত্রী বিশ্বাস করে আমাকে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ঢাকা ১৪ আসনের উপ-নির্বাচনে আমাকে দলীয় সমর্থন দেন তাহলে নৌকাকে বিজয়ী করতে কাজ করবো। নৌকা প্রতীক যাকে দেওয়া হবে তার জন্যই কাজ করবেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

ঢাকা-১৪ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করে ফরিদুল হক হ্যাপী বলেন, ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচনে আমি মনোনয়ন প্রত্যাশী। আশা করছি, আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দিলে আমি শিক্ষিত, শান্তিময়, সুশৃঙ্খল মিরপুর গড়তে চাই।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে আসনটি শূন্য হয়। তারই ধারাবাহিকতায় ১৪ জুলাই উপ নির্বাচনের ভোটের দিনক্ষণ ঠিক করে নির্বাচন কমিশন।

ঢাকা-১৪ আসনে উপ-নির্বাচন ছাড়াও সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ থেকে অনেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। শুক্রবার (৪ জুন) প্রথম দিনেই ২১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এফএ

RTV Drama
RTVPLUS