logo
  • ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৭ জন, আক্রান্ত ২৮৫১ জন, সুস্থ হয়েছেন ১৭৬০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বগুড়া-১ আসনে বিপুল ভোটে নৌকার জয়

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ১৪ জুলাই ২০২০, ২২:৪১ | আপডেট : ১৪ জুলাই ২০২০, ২৩:০৮
Bogra won the Bogra-1 seat by a huge margin
সাহাদারা মান্নান শিল্পী
বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৬৩ ভোট। 

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয় এই আসনের ১২৩টি কেন্দ্রে। 

রাত ১০টার দিকে রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, এই নির্বাচনে মোট ভোট পড়েছে ১ লাখ ৫০ হাজার ৭৪৬টি। এরমধ্যে বৈধ ভোট ১ লাখ ৪৯ হাজার ৪৩১টি। আর বাতিল হয়েছে ১ হাজার ৩১৫টি ভোট।  নির্বাচনে বাকি চার প্রার্থীর মধ্যে  জাতীয় পার্টির মোকছেদুল আলম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১ হাজার ২৫১ ভোট,  বিএনপি মনোনীত প্রার্থী আহসানুল তৈয়ব জাকির ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬৬৪ ভোট,  বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম বটগাছ প্রতীকে পেয়েছেন ৪৭৪ ভোট এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের মোহাম্মদ রনি বাঘ প্রতীকে পেয়েছেন ১৮৪ ভোট।

এর আগে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরুর পর ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম! তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি কিছুটা বাড়ে। বেশ কিছু কেন্দ্রে অনিয়ম ও জালভোটের অভিযোগও ছিল দিনভর। জাল ভোট দেয়ার দায়ে স্কুলছাত্রসহ ৫ জনকে আটকও করেছে পুলিশ।

গেল ১৮ জুন এই আসনের সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে আসনটি শূন্য হয়। ২৯ মার্চ এই নির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু করোনার প্রাদুর্ভাবের কারণে তা স্থগিত হয়ে যায়। পরে ১৪ জুলাই এই নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

প্রসঙ্গত, নির্বাচিত সংসদ সদস্য সাহাদারা মান্নান শিল্পী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী এবং সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫২৫০২ ১৪৫৫৮৪ ৩৩৩৩
বিশ্ব ১৯২৮১৯২৮ ১২৩৭৭১৩৩ ৭১৮০৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়