• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

২৫ হাজার পাটকল শ্রমিককে ছাঁটাই জনগণ মেনে নেবে না: রিজভী

আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২০, ১৫:১৪
Ruhul Kabir Rizvi
রুহুল কবির রিজভী

রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর পঁচিশ হাজার শ্রমিককে ‘গোন্ডেন হ্যান্ডশেকে’ বিদায়ের নামে ছাঁটাইয়ের সরকারি সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২৯ জুন) দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে এক ভার্চ্যুয়াল সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেওয়ার সরকারের সিদ্ধান্ত গণবিরোধী। গণদুশমন ছাড়া এমন সিদ্ধান্ত কেউ নিতে পারে না। পাটকল শ্রমিকদের ছাঁটাইয়ের এ সিদ্ধান্ত মরার ওপর খাঁড়ার ঘার মতো অবস্থা।

তিনি বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের গণবিরোধী এ সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। পাটকল শ্রমিকদের ছাঁটাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে আমরা এ গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সরকারের ভ্রান্তনীতি ও অব্যবস্থাপনায় দেশের ঐহিত্যবাহী পাটশিল্প আজ ধবংসের দ্বারাপ্রান্তে। রাষ্ট্রায়ত্ত পাটকলে দুর্নীতি, লুটপাট, ভুলনীতি এবং মাথাভারী ও অদক্ষ প্রশাসন লোকসানের জন্য দায়ী, শ্রমিকরা নয়। কারণ মৌসুমের জুলাই-আগস্ট মাসে পাটের দাম যখন ১ হাজার টাকা থেকে ১২শ’ টাকা থাকে তখন পাট না কিনে সেপ্টেম্বর-অক্টোবরে যখন পাটের দাম ২ হাজার থেকে ২২শ’ টাকা হয় তখন পাট কেনা হয়। শুধু তাই নয়, চাহিদার চেয়ে কম পাট কেনা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh