itel
logo
  • ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা প্রতিরোধে সরকারের কোনও ‘রোডম্যাপ’ নেই : ফখরুল

আরটিভি নিউজ
|  ২৮ জুন ২০২০, ১৫:৩০ | আপডেট : ২৮ জুন ২০২০, ১৬:২৮
The government has no 'roadmap' to prevent corona: Fakhrul
ফাইল ছবি ।। মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের কোনও ‘রোডম্যাপ’ নেই। 

আজ রোববার (২৮ জুন) দুপুরে ইন্টারনেটের মাধ্যমে উত্তরার বাসা থেকে জাতীয়তাবাদী হোমিওপ্যাথি চিকিৎসক দলের আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাস্থ্য অধিদপ্তর গাইডলাইনও দিতে পারে নাই। কয়েকদিন আগে চীনা বিশেষজ্ঞরা এসে ঠিক একই কথা বলেছেন যে, বাংলাদেশে সব কিছু এলোমেলো। এখানে কোথায় রোগ আছে সেটাই খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা (সরকার) চিহ্নিত করতে পারছেন না এবং সেটাকে চিহ্নিত করবার জন্য কোনও ব্যবস্থা তাদের নেই।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্যের কথা যে, সরকার প্রথম থেকে এই ভয়াবহ বৈশ্বিক মহামারীকে উপেক্ষা করেছেন, অবহেলা করেছেন। এটার পেছনে তাদের রাজনৈতিক উদ্দেশ্য ছিল।

করোনা মোকাবিলায় সরকারের দেয়া প্রণোদনার প্যাকেজের প্রসঙ্গ মির্জা ফখরুল বলেন, সেটা মূলত ছিল ব্যাংক ঋণ। এই মুহূর্তে মানবিক সহায়তায় সরকারের বেশি গুরুত্ব দেয়া উচিত ছিল। এখানে যে মানুষগুলো  লকডাউনের কারণে, সাধারণ ছুটির কারণে কর্মহীন হয়ে পড়ছে অথবা যারা আজকে কাজ পাচ্ছে না তাদের ন্যূনতম বেঁচে থাকার জন্য যে প্রয়োজন, সেই প্রয়োজনের টাকাও সরকার তাদের কাছে পৌঁছাতে পারেনি।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আড়াই হাজার টাকা করে ৫০ লাখ পরিবারকে দেয়া অনুদানের বিষয়ে তিনি বলেন, সেটাও পুরোপুরি দলীয়করণ করার ফলে যারা পাওয়া উচিত ছিল তারা পায়নি। সেটাও মাত্র এককালীন।

ফখরুল বলেন, দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। তারা কোনও দিক-নির্দেশনা খুঁজে পাচ্ছে না। সরকারের দুর্নীতির কারণে সারা দেশে করোনা ছড়িয়ে পড়েছে। গ্রামে গ্রামে রোগী দেখা যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, এখানে কারো কোনও নিয়ন্ত্রণ নেই। দেশে যে স্বাস্থ্য অধিদপ্তর আছে, তারা একেক সময় একেক কথা বলছে।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটির মেয়র গতকাল বলেছেন, আর কাল বিলম্ব না করে অনতিবিলম্বে জোনভিত্তিক ব্যবস্থা নেওয়া প্রয়োজন। কতোটা সামঞ্জস্যহীনতা, কতোটা নৈরাজ্য সৃষ্টি হলে মেয়রকে এই কথা বলতে হয়।

বিএনপি মহাসচিব বলেন, সরকার জানেনই না তারা এখন কী করবেন। স্বাস্থ্য অধিদপ্তর দেশের মানুষকে যে গাইড লাইন দেবে সেটাও তারা দিতে পারেননি।

বাংলাদেশ জাতীয়তাবাদী হোমিও প্যাথিক চিকিৎসক দলকে করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১০০৫৯৬১ ৬১৬৬৪১৯ ৫২৪৪৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়