• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনার মধ্যেও আমরা রাজপথে আন্দোলন গড়ে তুলব: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০২০, ১৬:২৪
BNP senior joint secretary general Ruhul Kabir Rizvi
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

দেশজুড়ে ভয়াবহ নির্যাতন, হত্যা, ধর্ষণের নামে নৈরাজ্য চলছে। এ রকম চলতে থাকলে করোনার মধ্যেও আমরা রাজপথে আন্দোলন গড়ে তুলব। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুরে হীরা মণি (১৪) নামে নবম শ্রেণির ছাত্রীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই। বিরোধী মত প্রকাশ করলে মানুষকে রাতের অন্ধকারে যেকোনো সময় গ্রেপ্তার করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। যশোরে ছাত্রদল নেতা ইব্রাহিমকে সবার সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোনো খোঁজ নেই। আমরা অবিলম্বে ইব্রাহিমকে ফেরত দেয়ার দাবি করছি।

তিনি বলেন, হীরা মণির ওপর যারা নির্যাতন চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। করোনার মধ্যেও ছাত্রদল, যুবদলের নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। করোনার মধ্যেও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ বিতরণ করছে। ছাত্রদল যুবদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। নির্যাতন করে কারাগারে পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, এই সরকার কয়েকটি দর্শন চালু করেছে। রাষ্ট্র দর্শন। সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। অর্থনীতির ক্ষেত্রে ক্যাসিনো চালু করছে। সামাজিক ক্ষেত্রে নারী নির্যাতন, ধর্ষণ চালু করেছে। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্র হত্যা করে নবউদ্যমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে প্রধানমন্ত্রী ও সরকারের রাষ্ট্র দর্শন। এই দর্শন প্রতিষ্ঠা করতে গিয়ে কত হীরা মণিকে ধর্ষণের শিকার হতে হয়েছে, তার কোনো হিসাব নেই।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
নেতাকর্মীদের ঈদ পালন করতে হয় শোকাচ্ছন্ন পরিবেশে : রিজভী
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh