• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার মধ্যে ভিন্ন আবহে আজ বসছে বাজেট অধিবেশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুন ২০২০, ১১:০৬
The budget session is sitting today in a different atmosphere in Corona
করোনাভাইরাস মহামারির মধ্যে আজ বসছে একাদশ জাতীয় সংসদের অষ্টম ও বাজেট অধিবেশন

করোনাভাইরাস মহামারির মধ্যে আজ বিকেলে বসছে একাদশ জাতীয় সংসদের অষ্টম ও বাজেট অধিবেশন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৫টায় বৈঠক শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনে দেশের ইতিহাসে সংক্ষিপ্ত বাজেট আলোচনায় অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই সংসদ সদস্যদের উপস্থিতিও থাকবে পূর্বনির্ধারিত। প্রথমবারের মতো বাজেট অধিবেশনে আমন্ত্রিত অতিথি, দর্শনার্থী এবং গণমাধ্যমকর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আগামীকাল বৃহস্পতিবার ২০২০-২১ অর্থবছরের বাজেট উপস্থাপন করবে। সাধারণত বাজেট অধিবেশনকে কেন্দ্র করে সংসদে এক ধরনের উৎসবের আমেজ বিরাজ করে। তবে এবারের চিত্র একেবারেই ভিন্ন।

অধিবেশন বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, অধিবেশনে বয়স্ক সংসদ সদস্যদের অংশ না নিতে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে যাতে বসতে পারেন, সে জন্য ৮০-৯০ সংসদ সদস্য নিয়ে প্রতিদিন সংসদ চালানো হবে।

সরকারি দলের হুইপ ইকবালুর রহিম বলেন, করোনা সংক্রমণ রোধে আমরা অধিবেশনে বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। সেই অনুযায়ী সংসদ সদস্যদের আসার জন্য অনুরোধ করা হয়েছে। বয়স্ক ও অসুস্থদের আসতে নিরুৎসাহিত করা হয়েছে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অধিবেশন চলাকালে সংসদ ভবন ও অধিবেশন কক্ষের স্বাস্থ্য নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সংসদ অধিবেশনে দায়িত্ব পালন করবেন সংসদ সচিবালয়ের এমন ৪৫০ কর্মকর্তা-কর্মচারীর কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় ৪৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের আইসোলেশনে পাঠানো হয়েছে। এ ছাড়া বাজেট সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বাইরে যেতে নিষেধ করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh