• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি অমানবিক: ইসলামী আন্দোলন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০২০, ১৯:০৪
islami andolon, transport,
সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো একটি অমানবিক কাজ। জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। বললেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

আজ বৃহস্পতিবার (৪ জুন) এক বিবৃতিতে তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে মানুষ যখন কর্মহীন হয়ে ঘরবন্দী অবস্থায় সংকটে দিনাতিপাত করছে, তখন গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে।

তিনি বলেন, কাঁচাবাজারসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হলে সাধারণ মানুষ মারাত্মক সংকটে পড়তে পারে।

মুফতি ফয়জুল করীম আরও বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমে যাওয়ার পরেও বাংলাদেশে তেলের দাম না কমিয়ে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোয় সাধারণ মানুষ চরম অসহায়বোধ করছে। এ ধরণের সিদ্ধান্ত গণবিরোধী ও অমানবিক। যার ফলে প্রতিনিয়ত গণপরিবহনে বিশৃঙ্খলা দেখা দিয়েছে।

তিনি বলেন, তেলের দাম কমিয়ে এবং পরিবহণ সেক্টর থেকে চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে বাসের মালিকদের আগের মতো ভাড়া নিলে কোনও অসুবিধা হতো না। এই মহামারিতে আর্থিক সংকটে থাকা দেশের জনগণকে অর্থনৈতিকভাবে সহযোগিতা না করে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর রাস্তা ফাঁকা, গণপরিবহন হাতেগোনা
ঈদের পর কারওয়ান বাজার স্থানান্তর কাজ শুরু হবে
শিবগঞ্জে কাঁচাবাজারে আগুন, পুড়ে গেছে ১২ দোকান
২০ বছরের পুরনো বাস সরানো হবে, তালিকা চাইলেন মন্ত্রী
X
Fresh