itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ঈদে বাড়ি যাচ্ছেন না আওয়ামী লীগের অধিকাংশ শীর্ষ নেতা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ মে ২০২০, ১১:০৬ | আপডেট : ২৪ মে ২০২০, ১২:৪২
awami league
ছবি সংগৃহীত
ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতা ও মন্ত্রীদের প্রায় সবাই ঈদে ঢাকায় অবস্থান করছেন। তারা নিজ এলাকায় ফিরছেন না। করোনা ভাইরাসের কারণে তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন।

প্রতিবছর ঈদে রাজনৈতিক দলের নেতারা তাদের নিজ নিজ এলাকায় যান এবং এলাকার মানুষের সঙ্গে ঈদ উদযাপন করেন। কিন্তু এবার সেই সুযোগ থাকছে না।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবছরের মতোই সরকারি বাসভবন গণভবনে ঈদ উদযাপন করবেন। প্রতি বছর ঈদের দিন সকালে তিনি গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। এবার সেটা থাকছে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সংসদ উপনেতা সাজেদা চৌধুরী ঢাকায় ঈদ উদযাপন করবেন। উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, কর্নেল (অব.) ফারুক খান, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গির কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আফম বাহাউদ্দিন নাছিম, নৌপরিহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ অধিকাংশ কেন্দ্রীয় নেতার খবর নিয়ে জানা যায় তারা ঢাকায় ঈদ করবেন। তবে নেতারা ঢাকায় বসে অনেকেই ভিডিও কনফারেন্সে এলাকার মানুষের সঙ্গে কথা বলছেন।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, ঈদে মানুষের মনে যে আনন্দ দেখা যায় সেটা এবার দেখছি না। করোনার চাপে দুই মাস লকডাউনে মানুষ ঘরবন্দি থাকায় বিশেষ করে শ্রমজীবী মানুষ কোনো কাজ করতে পরেনি। তাদের আয়ও নেই। আবার প্রবাসীরা, এদেরও আয় বন্ধ। এবারের ঈদে কোনো আমেজ নেই, আনন্দ নেই। ধর্মীয় বিশ্বাস তাই পালন করতে হবে। 

এসজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়