• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জাতির উদ্দেশে রোববার সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৩ মে ২০২০, ২১:৩৩
The Prime Minister will address the nation on Sunday evening
জাতির উদ্দেশে রোববার সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামীকাল রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বাসসের।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সন্ধ্যা সাড়ে সাতটায় প্রধানমন্ত্রী তার ভাষণ দেবেন। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বেসরকারি টেলিভিশন চ্যানেলে সম্প্রচার করা হবে।

শনিবার বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামীকাল রোববার ৩০ রোজা শেষে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে পরেরদিন অর্থাৎ আগামী সোমবার।

শনিবার বাদ মাগরিব রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে এই তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য ও ধর্ম সচিব মো. নূরুল ইসলাম। এছাড়া সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

ধর্ম সচিব জানান, সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সোমবার শাওয়াল মাসের প্রথম দিন দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
X
Fresh