• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দেশের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বলতা প্রকাশ পাচ্ছে: হানিফ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মে ২০২০, ১৭:১২
দেশের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বলতা প্রকাশ পাচ্ছে: হানিফ
মাহবুব-উল-আলম হানিফ ।। ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপ যত বৃদ্ধি পাচ্ছে, দেশের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বলতাও ততটাই প্রকাশ পাচ্ছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

আজ সোমবার (১১ মে) নিজ বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় হানিফ এ মন্তব্য করেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ব্যাপক উদ্বেগ এবং উৎকণ্ঠার মধ্যেই ধীরে ধীরে দেশের সব প্রান্তে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। জীবন এবং জীবিকা এ দুটোই আজ বিপন্ন। করোনাভাইরাসের প্রকোপ যত বৃদ্ধি পাচ্ছে, আমাদের দুর্বলতাও ততটাই প্রকাশ পাচ্ছে। প্রকাশ পাচ্ছে আমাদের সামর্থ্যের ঘাটতি এবং সমন্বয়ের অভাবও।

তিনি বলেন, চেষ্টা করা হচ্ছে স্বাস্থ্যব্যবস্থার দুর্বলতা দ্রুত কাটিয়ে ওঠার। এই উদ্বেগজনক পরিস্থিতিতে আমাদের ভরসার জায়গা একটাই। সেটা হলো আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি শুরু থেকেই সীমিত সামর্থ নিয়ে লড়াই করে যাচ্ছেন করোনাভাইরাসের দুর্যোগ মোকাবিলায়। সবসময় প্রতিটি কাজের তদারকি করছেন। প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন। সিদ্ধান্ত দিচ্ছেন। সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মনিটরিং করছেন।

হানিফ বলেন, জীবন রক্ষা এবং জীবিকার ব্যাপারে অত্যন্ত দূরদৃষ্টি সম্পন্ন এবং সময়পযোগী সিদ্ধান্ত এবং পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হব।

তিনি বলেন, এই সংকটকালে জাতির প্রত্যাশা ছিল দুর্যোগ মোকাবিলায় সবাই আন্তরিক এবং মানবিক হবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই কঠিন সময়েও করোনা নিয়ে রাজনীতি বন্ধ হয়নি। চলছে পরস্পরের বিরুদ্ধে দোষারোপ। চলছে কাদা ছোড়াছুড়ি। কিন্তু কেন এই কাদা ছোড়াছুড়ি? কেন এই দোষারোপের রাজনীতি? দেশের মানুষ তো সব রাজনৈতিক নেতাদের চেনে। তাদের জানে। তাদের অতীত এবং বর্তমান কর্মকাণ্ড সম্পর্কেও দেশবাসী সজাগ আছে।

তিনি আরও বলেন, ক্ষমতাসীন দল সরকার পরিচালনায় অভাবনীয় সফলতা, ব্যাপক উন্নয়ন অগ্রগতি যেমন দেখেছে, আবার কিছু কিছু ক্ষেত্রে সরকারের দুর্বলতাও তাদের চোখে পড়েছে। আর ক্ষমতার বাইরে থাকা অন্যান্য রাজনৈতিক দলের দেশ পরিচালনার সীমাহীন ব্যর্থতা অযোগ্যতা এবং দায়িত্বজ্ঞানহীন রাজনীতি দেশের মানুষ দেখেছে। তাহলে এই সমস্ত কাদা ছোড়াছুড়ি করে কী লাভ?’

হানিফ আরও বলেন, ক্ষমতার বাইরে যারা আছেন, তাদের প্রতি অনুরোধ, সরকারের দোষ খোঁজার চেষ্টা না করে আপনাদের যদি কোনও ভালো পরামর্শ থাকে দুর্যোগ মোকাবিলায় সেটা প্রকাশ করুন। সরকার অবশ্যই যেকোনো ভালো পরামর্শ গ্রহণ করবে। বর্তমান পরিস্থিতিতে সরকারি দলসহ সব রাজনৈতিক দলের নেতাদের প্রতি অনুরোধ অহেতুক অপ্রয়োজনীয় পরচর্চা বলা থেকে বিরত থাকুন।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে মাহবুব-উল-আলম হানিফ বলেন, এই দুর্যোগকালীন সময়ে চিকিৎসক, বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট সেবা কর্তৃপক্ষের মতামত এবং তাদের সিদ্ধান্ত এই বিষয়গুলো জাতির সামনে তুলে ধরার চেষ্টা করুন। দেশের জনগণ উপকৃত হবে। রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠানের নামে পরস্পর পরস্পরের বিরুদ্ধে দোষারোপের রাজনীতি দেশবাসী এখন আর দেখতে চায় না। এই দুর্যোগ মোকাবিলায় সরকারের কর্মকাণ্ড মূল্যায়ন করার সময় এখনও হয়নি। আগে দুর্যোগ কেটে যাক তারপর সরকারের প্রতিটি কর্মকাণ্ড, প্রতিটি পদক্ষেপ চুলছেড়া বিশ্লেষণ করে মূল্যায়ন করা যাবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh