• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভিন্নমত পোষণকারীদের ওপর সরকার খড়গহস্ত হচ্ছে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০২০, ১৪:১৭
ভিন্নমত পোষণকারীদের ওপর সরকার খড়গহস্ত হচ্ছে: ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সিদ্ধান্তহীনতা, দুর্নীতি, জবাবদিহিতার অভাব করোনা সংকটকে আরো প্রকট করেছে। সংক্রমণের মূল সময়ে স্বাস্থ্যপরীক্ষার দায়িত্ব পরিবর্তন সমন্বয়হীনতার অভাব। ত্রুটিপূর্ণ প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে চিকিৎসক, পুলিশসহ সংশ্লিষ্টদের কাজে নামানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্নমত পোষণকারীদের ওপর খড়গহস্ত হচ্ছে সরকার।

আজ মঙ্গলবার সকালে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আরো কিছুদিন সামাজিক দূরত্বের নীতি কঠোরভাবে মানা উচিত ছিল। গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হয়নি, এর আগেই কারখানা খুলে দেয়া হয়েছে। দূরত্ব বজায় রেখে মার্কেট বা দোকান কি করে চলবে এটা জাতির কাছে বোধগম্য নয়।

বিএনপি মহাসিচব আরো বলেন, ত্রুটিপূর্ণ প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে চিকিৎসক, পুলিশসহ সংশ্লিষ্টদের কাজে নামানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্নমত পোষণকারীদের ওপর খরগহস্ত হচ্ছে সরকার। প্রকৃত সত্য প্রকাশিত না হওয়ায় স্বাস্থ্যঝুঁকি বেড়েছে। করোনাচিকিৎসায় চরম অব্যবস্থাপনা ও সরকারের অদূরদর্শিতা জাতিকে চরম বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। মানুষের জীবন-জীবিকা জরুরি হলেও সংক্রমণের ঊর্ধ্বমুখী সময়ে আরো কিছুদিন সামাজিক নিরাপত্তা জোরদার করা জরুরি ছিল। বেশিরভাগ কারখানায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেই।

টেলিভিশনে ছাড়া আর কোথাও সরকার নেই অভিযোগ করে তিনি বলেন, ১০ মে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকানপাট শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত বোধগম্য নয়। সরকার ধান কেনার কথা বললেও তা শুরু করেনি। ফলে কৃষকরা কম দামে ধান বিক্রি করছে। মানুষ করোনা না হলেও হাসপাতালে চিকিৎসা পাচ্ছে না। করোনা নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে সরকার।

ফখরুল আরো বলেন, জবাবদিহিতা না থাকার কারণে সরকার লকডাউন তুলে নিয়ে দেশকে ভয়ঙ্কর দিকে নিয়ে যাচ্ছে। সংসদ সদস্যরাও ত্রাণ বিতরণ করছে। বিরোধী দলমতের প্রতি চরম অবজ্ঞার কারণে সর্বদলীয় উদ্যোগ নেয়নি। বিশেষজ্ঞদের ডেকে পরামর্শ নিতে পারতো নেয়নি। চিকিৎসা ক্ষেত্রে টেকনিক্যাল এক্সপার্টদের সম্পৃক্ত না করে দলীয়করণ করা হচ্ছে। করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে। দাম্ভিকতা ছাড়া আর কিছুই তাদের নেই। করোনা মোকাবেলায় সরকারের রাজনৈতিক দৃষ্টি নেই, আমলাতান্ত্রিক দৃষ্টিতে কাজ করছে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি জমিতে হিজড়াদের প্রথম মসজিদ
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
X
Fresh