• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় সঠিক পদক্ষেপ নেয়ার কারণেই সরকার বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মে ২০২০, ১৯:০৩
ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত সংকট মোকাবিলায় সরকার যথাযোগ্য এবং সময়োপযোগী পদক্ষেপ নিয়েছে। আর মানুষের জীবন-জীবিকা রক্ষায় সঠিক পদক্ষেপ নেয়ার কারণেই সরকার আজ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৪ মে) সচিবালয়ে নিজ কার্যালয় থেকে অনলাইনে দেওয়া সংক্ষিপ্ত ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে বিশ্বব্যাপী এই সংকটের সময় মানুষের জীবন এবং জীবিকা রক্ষার লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রথম থেকেই নানা পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন, সেটি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, এমনকি বিশ্ব বিখ্যাত ম্যাগাজিন ফোর্বস কর্তৃক প্রশংসিত হয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, অর্থনৈতিক ঝুঁকি মোকাবিলা করে মানুষের জীবিকা রক্ষার জন্য প্রধানমন্ত্রীর পদক্ষেপ নিয়ে বিশ্ব বিখ্যাত দ্য ইকোনমিস্ট পত্রিকায় প্রশংসা করা হয়েছে। সেখানে বলা হয়েছে, এখন অর্থনৈতিক ঝুঁকি মোকাবিলা করার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের ওপরে। এমনকি ভারত, পাকিস্তান, চীনের চেয়েও এক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতা অনেক ভালো। কেউ প্রশংসা করুক আর না করুক, এটিই হচ্ছে বাস্তবতা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
X
Fresh