logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

জামায়াতের সাবেক নেতাদের নিয়ে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ মে ২০২০, ১৩:৩৪ | আপডেট : ০২ মে ২০২০, ১৪:৪১
জামায়াতে ইসলামী
আমার বাংলাদেশ পার্টি
জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত ও পদত্যাগী নেতা-কর্মী এবং বিভিন্ন পেশার ব্যক্তিদের সমন্বয়ে নতুন রাজনৈতিক দল ‘আমার বাংলাদেশ পার্টি’ বা এবি পার্টির  আত্মপ্রকাশ হয়েছে।

সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এই তিন মূলনীতির ভিত্তিতে নতুন এই রাজনৈতিক দল পরিচালিত হবে।

আজ শনিবার (২ মে) সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনিবআর) সাবেক চেয়ারম্যান এএফএম সোলাইমান চৌধুরীকে আহ্বায়ক এবং ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মনজুকে সদস্য সচিব করে ২২৩ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে মজিবুর রহমান মনজু বলেন,

রাজনৈতিক অচলায়তন ভাঙতে প্রয়োজন নতুন রাজনীতির। যে রাজনীতি জাতিকে স্বপ্ন দেখাবে, আশা দেখাবে, উদ্বুদ্ধ করবে নতুন চেতনায়। অন্যথায় অকার্যকর রাষ্ট্রটিই থেকে যাবে করোনা-উত্তর সময়ে। জন আকাঙ্ক্ষার বাংলাদেশ সেই লক্ষ্যেই নতুন ধারার এই রাজনৈতিক দলের ঘোষণা করছে। আমাদের লক্ষ্য কেবল গাল-সর্বস্ব স্লোগান নয়। রাষ্ট্রের পুনর্গঠন আমাদের অন্যতম এজেন্ডা।

অনুষ্ঠানে দলের সাত দফা কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন মেজর (অব.) আবদুল ওহাব মিনার।

গত বছরের ২৭ এপ্রিল ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক মঞ্চের ঘোষণা দেন জামায়াতে ইসলামীর সংস্কারপন্থীরা। ঘোষণাপত্রে বলা হয়, জাতীয় মুক্তি ও জন আকাঙ্ক্ষার নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে উজ্জীবিত একদল আশাবাদী মানুষের উদ্যোগ এটি। এর মাধ্যমে নিজেদের ভাবনা ও ভবিষ্যৎ রাজনৈতিক পরিকল্পনার কথা তুলে ধরা হবে।  আজ ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে সংগঠনটি নতুন রাজনৈতিক দল ‘আমার বাংলাদেশ পার্টি’ হিসেবে আত্মপ্রকাশ করল।

এএফএম সোলাইমান চৌধুরী ও মজিবুর রহমান মঞ্জু- দুজনই জামায়াতের মজলিসের শূরার সদস্য ছিলেন।

এসজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়