• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ছুটি ঘোষণা করে পরিবহন চালু রাখা সরকারের ভুল ছিল: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০২০, ১৭:০০
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর সরকার যথাযথ প্রাক-প্রস্তুতি নেয়নি। ছুটি ঘোষণা করে দুদিন পর পর্যন্ত পরিবহন চালু রাখা ছিল সরকারের বড় ভুল। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে উত্তরার বাসায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি মনে করি এটা বড় ভুল হয়েছে যে, ছুটি ঘোষণা করে তার দুদিন পর পর্যন্ত পরিবহন চালু রাখা। এতে করে সমস্ত মানুষ ছড়িয়ে গেছে সারাদেশে

মির্জা ফখরুল বলেন, আমি দেখলাম এক কোটি মোবাইল ফোন ঢাকার বাইরে চলে গেছে। এদের মধ্যে পত্রিকায় দেখেছি সত্য-মিথ্যা জানি না ৪০ হাজার বিদেশ ফেরত প্রবাসীদের খুঁজে পায়নি। এই ৪০ হাজারের মধ্যে কতজন আছে, না আছে…।

চীনের ঘটনার পর সরকার যথাযথ প্রাক-প্রস্তুতি নিলে সমস্যা প্রকট হতো না মন্তব্য করে তিনি বলেন, সমস্যাগুলো প্রথম থেকে তারা (সরকার) দেখলে এটা প্রকট আকার ধারণ করতো না। লকডাউন যেটাকে বলে, লকডাউন তো সেভাবে হয়নি।

যার ফলে দেখা গেছে যে, প্রথম দু-এক দিন কক্সবাজারে পর্যন্ত মানুষ বেড়াতে গেছে, ছুটি কাটাতে সিলেটে গেছে। আমাদের দেশে সবাই তো আমরা সচেতন না, অনেকে বুঝতে পারেনি। হাজার হাজার মানুষ ট্রেনে, লঞ্চে একসঙ্গে গেছে সমস্ত চলছে। এটা তো আরও ভয়ংকর…’ যোগ করেন বিএনপি মহাসচিব।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh