• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা মোকাবেলায় সব জেলায় কন্ট্রোল রুম খুলছে সিপিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মার্চ ২০২০, ২২:০৭
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

করোনা ভাইরাসজনিত মহাবিপর্যয় মোকাবেলায় দেশের সকল জেলায় কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পার্টির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ মঙ্গলবার এ বিষয়ে জেলা কমিটিগুলোকে জরুরি নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি জেলার কন্ট্রোল রুমের ঠিকানা প্রচার করতে হবে। যাতে প্রয়োজনে তারা সিপিবির সহযোগিতা নিতে পারেন। আরো বলা হয়েছে, পার্টি কর্মী, জনগণের মধ্য থেকে স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক বাছাই করে তালিকা বানিয়ে রাখতে হবে। প্রয়োজনে তারা যেন কাজে ঝাপিয়ে পড়তে পারে। তাদের জন্য প্রশিক্ষণের আয়োজন করতে হবে। স্বেচ্ছাসেবক কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, আপদকালীন সময়ে ব্যয় নির্বাহের জন্য পার্টি কর্মী, শুভানুধ্যায়ী ও জনগণের কাছ থেকে প্রয়োজনীয় তহবিল সংগ্রহের কাজ করতে হবে। পার্টির লিফলেট নিয়ে শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের মধ্যে সচেতনতামূলক প্রচারণা জারি রাখতে হবে। ছাত্র ইউনিয়ন-যুব ইউনিয়ন-উদীচী কর্তৃক পরিচালিত হ্যান্ড স্যানিটাইজার প্রকল্পসমূহ চালু ও গরিব মানুষের কাছে বিতরণের কাজ চালু রাখতে হবে। সর্বোপরি ৬৫ বছরোর্ধ্ব মানুষদের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে হবে। তাদের প্রয়োজনীয় স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করতে হবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নতুন করে জনগণের পকেট কাটার উৎসব শুরু করেছে সরকার’
X
Fresh