logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

করোনা: অনলাইনে প্রেস কনফারেন্সের কথা ভাবছে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মার্চ ২০২০, ১৫:৫২ | আপডেট : ২৩ মার্চ ২০২০, ১৬:৩৭
করোনাভাইরাস
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনসমাগম এড়াতে অনলাইনে প্রেস কনফারেন্সসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার চিন্তা করছে বিএনপি। 

বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে হ্যান্ডওয়াশ, মাস্ক ও লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় ড্যাব কেন্দ্রীয় সভাপতি ডা. হারুন আল রশিদসহ সংগঠনটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা কিন্তু ৫০০ বা ১০০ লোক নিয়ে কিছু করছি না। ডাক্তাররা এখানে আসছেন। ফাঁকা ফাঁকা হয়ে দাঁড়িয়েছি। এখন যে অবস্থা আমার মনে হয় এটা করা যায়।

তিনি বলেন, অন্যদের ঝুঁকি বাড়ে সে জন্য প্রটেকশন আমরা নিয়েছি। ডাক্তাররা আমাদের বলেছেন, কিভাবে কী করতে হবে। সামনে আমাদের ডিজিটাল কনফারেন্স করার পরিকল্পনা আছে। আমরা চিন্তা করছি, আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

রিজভী বলেন, আমরা মনে করি এ দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের যে দায়-দায়িত্ব ছিল সেটা তারা পালন করেনি। পালন করেনি বলেই এই দুর্যোগ সৃষ্টি হয়েছে।

রিজভী বলেন, আজ কোনটা নিউমোনিয়া, কোনটা করোনা পজিটিভ নির্ণয় করতে পারছেন না ডাক্তাররা। সে কারণে তারা আগে প্রস্তুতি নেয়নি। এ সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে লাখ লাখ মানুষ বিভিন্ন বন্দর দিয়ে দেশে আসছে। সে সময় তাদের পরীক্ষা-নিরীক্ষা করার দরকার ছিল।

এসজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০৩৩৪৭৮ ২১৮৮৬৪ ৫৪৩৬৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়