• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০২০, ২৩:৪৩
জাতীয় সংসদ বিশেষ অধিবেশন স্থগিত
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসমাগম পরিহার করার জন্য মুজিববর্ষ উপলক্ষে রোববার ও সোমবারে ডাকা জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

শনিবার (২১ মার্চ) সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে আগামীকাল রোববার ও পরদিন সোমবার দুদিন জাতীয় সংসদের বিশেষ অধিবেশন বসার কথা ছিল। এই অধিবেশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে একটি প্রস্তাব নেওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী মরণঘাতী করোনার ভয়াবহ পরিস্থিতির কারণে তা বন্ধ ঘোষণা হয়েছে।

জনস্বাস্থ্যের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে আগামী ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গভবনে অনুষ্ঠিতব্য সংবর্ধনা অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

জনস্বার্থে ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১, যশোর-৬ আসনের উপনির্বাচন এবং স্থানীয় সরকার পরিষদের আরও কয়েকটি নির্বাচনের ভোট স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আজ পর্যন্ত দুজন মারা গেছেন। এ ছাড়া নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
বাড়ছে সাজা স্থগিতের মেয়াদ, বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া
X
Fresh