logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

আমরা করোনার চেয়ে শক্তিশালী: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মার্চ ২০২০, ১৪:৫৩ | আপডেট : ২১ মার্চ ২০২০, ১৫:১৪
আমরা করোনার চেয়ে শক্তিশালী: কাদের
ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক‌রোনা এমন কোনও শক্তিশালী প্রতিপক্ষ নয় যে তাকে পরাজিত করা যা‌বে না। আমরা ক‌রোনার চে‌য়ে শক্তিশালী। কা‌জেই  ভয়‌কে জয় করে এই পরিস্থিতি মোকা‌বিলা কর‌তে হ‌বে।

আজ শ‌নিবার (২১ মার্চ) দুপু‌রে রাজধানীর ধানম‌ণ্ডিতে আওয়ামী লীগ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যালয়ে বি‌ভিন্ন সংগঠনের মধ্যে ক‌রোনাভাইরাস প্রতিরোধী উপকরণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমা‌দের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা, তি‌নি কিন্তু এই আত‌ঙ্কের ম‌ধ্যেও সকালে ধানমণ্ডিতে ভোট দিতে এসেছেন।

তিনি বলেন, ক‌রোনা আমা‌দের ভয়ংকর এক শত্রু। আমা‌দের স‌ম্মি‌লিত, সমন্বিত ও সতর্ক উদ্যোগের মাধ্যমে এই শত্রু‌কে পরা‌জিত কর‌তে হবে। আত‌ঙ্কিত হ‌লে সমস্যার সমাধান হ‌বে না, গুজবে কান দি‌লে চল‌বে না।

ক‌রোনা প‌রি‌স্থি‌তিতে আওয়ামী ল‌ী‌গের কর্মসূচি সী‌মিত করা হয়ে‌ছে জা‌নি‌য়ে তিনি ব‌লেন, আমরা আমা‌দের কর্মসূ‌চি সী‌মিত করেছি।  কিন্তু জীব‌নের সবকিছু তো থে‌মে থাক‌বে না। এর জন্য যা যা করণীয়, তা কর‌তে হ‌বে। স‌ঙ্গে স‌ঙ্গে শত্রুকেও মোকাবিলা কর‌তে হ‌বে।

ক‌রোনা প‌রি‌স্থি‌তির ম‌ধ্যে সি‌টি নির্বাচন বা অনান্য নির্বাচন পেছা‌নোর সু‌যোগ আছে কি না— সাংবা‌দিক‌দের এমন প্রশ্নের জবাবে তিনি আরও ব‌লেন, নির্বাচন নি‌য়ে আমি আগেই বলেছি। নির্বাচন ক‌মিশ‌নে যারা আছেন, তারাও তো মানুষ। তারা কোনো বি‌চ্ছিন্ন দ্বী‌পের বা‌সিন্দা না। বিষয়‌টি তা‌দের এখ‌তিয়ার। তারা স্বাধীন। তারা নিজেদের মতো করে সিদ্ধান্ত নেবে। এখানে সরকারের বা আওয়ামী লীগের কিছু বলার নেই।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৬৪৮৫২ ৩১৫১০৫ ৮৫৩৯৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়