• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০২০, ০৮:৩৬
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা, ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকাল ৭টা ১০ মিনিটের দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে স্থাপিত প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

প্রথমবার তিনি প্রধানমন্ত্রী হিসেবে, পরে তিনি আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এবং প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করে চলে যাওয়ার পর সর্বসাধারণের জন্য স্থানটি উন্মুক্ত করে দেয়া হয়। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শুভ শুভ শুভদিন বঙ্গবন্ধুর জন্মদিন’, ‘মুজিব আমার চেতনা, মুজিব আমার বিশ্বাস’ ইত্যাদি স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টার দিকে তেজগাঁও বিমানবন্দর থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। ৯টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে ১০টায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার গ্রহণ করবেন।

বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স থেকে দুপুর আড়াইটার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। বিকেল সাড়ে ৫টায় গণভবনে বঙ্গবন্ধুর শততম জন্মদিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করবেন। একইসঙ্গে স্মারক মুদ্রা ও স্মারক নোট অবমুক্তকরণ এবং জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি প্রকাশিত ‘স্যুভেনির’-এর মোড়ক উন্মোচন করা হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
X
Fresh