logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

২৫ মার্চ রাতে এক মিনিট অন্ধকার থাকবে সারাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ মার্চ ২০২০, ১৩:১২
২৫ মার্চ অন্ধকার সারাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল (ফাইল ছবি)
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে রাত ৯টায় এক মিনিটের জন্য সারাদেশের আলো নিভিয়ে ‘ব্লাক আউট’ কর্মসূচি পালন করা হবে। ২৫ ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সারাদেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে যৌথ সংবাদ সম্মেলন বুধবার দুপুরে তিনি একথা বলেন। এসময় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস ঠেকাতে সাভার জাতীয় স্মৃতি সৌধসহ বিভিন্ন স্থানে স্বাধীনতা দিবস উদযাপনে উন্মুক্ত অনুষ্ঠান ও জনসমাবেশ নিরুৎসাহিত করা হয়েছে। সীমিত আকারে অনুষ্ঠান পালিত হবে।

অপরদিকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ৬ লাখ ২৭ হাজার মেট্রিকটন ধান ১৬ উপজেলা থেকে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হয়েছে। কৃষকের ন্যায্যমূল্য পরিশোধে এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে লটারির মাধ্যমে প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের কাছ থেকে ধান কেনা হবে। বোরো মৌসুমে ধানের আর্দ্রতা স্বাভাবিক রাখতে ময়েশ্চা মিটার ব্যবস্থা রাখা হয়েছে।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১৫৯৫১৫ ২৩৭৪৩৬ ৬২৩৭৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়