• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল সরকার: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মার্চ ২০২০, ১৬:২৬
করোনাভাইরাস গোপন সরকার ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল সরকার, বিদেশি অতিথিদের মুজিববর্ষে আসতে অপারগতার পর তা প্রকাশ করা হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেসক্লাবে দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সোমবার দুপুরে তিনি একথা বলেন। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ‘প্রগতি ও সত্যের সন্ধানে’ এবং ‘মূল্যবোধ: অবক্ষয়ের খণ্ডচিত্র’ শিরোনামে দুটি বইয়ের মোড়ক উন্মোচনের ঘোষণা করা হয়।

ফখরুল বলেন, আমার ধারণা তারা পুরোপুরি জিনিসটাকে গোপন করার চেষ্টা করেছেন। এ ব্যাধিটি বাংলাদেশে অনেক আগেই এসেছে বলে অনেকের ধারণা। এই ধারণাগুলো সত্যিকার অর্থে এখন প্রকাশিত হতে যাচ্ছে।

তিনি আরও বলেন, এই বিষয়ে সরকারের যথাযোগ্য ব্যবস্থা নেওয়া দরকার। সেই ব্যবস্থাগুলো এখনও নেওয়া হয়নি। অবিলম্বে সমস্ত এয়ারপোর্টগুলোতে, নৌবন্দর, স্থলবন্দরগুলোতে যথেষ্ট পরিমাণ থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখা প্রয়োজন এবং মানুষের মধ্যে সচেতনতা জাগাতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, যে মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে এ ধরনের মামলায় আওয়ামী লীগের অনেক নেতা মুক্ত আছেন, জামিন পেয়েছেন। আমাদের বক্তব্য হচ্ছে, একই মামলায় বিচার বিভাগ যখন অন্যদের মুক্তি দেন তখন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন না কেন?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, প্রফেসর ড. মুস্তাহিদুর রহমান প্রমুখ।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
রাজকুমার মুক্তির আগে নতুন সমালোচনায় শাকিব খান
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
X
Fresh