• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মোদির বাংলাদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছেন ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মার্চ ২০২০, ২০:৪৬
মোদির বাংলাদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছেন ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ফাইল ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার (২ মার্চ) সন্ধ্যায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আয়োজিত পতাকা উত্তোলন দিবসের আলোচনা সভায় তিনি এ প্রশ্ন তোলেন।

মির্জা ফখরুল বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সমস্যার সমাধান হচ্ছে না। মোদি যখন বাংলাদেশে আসছেন, যখন দিল্লিতে সহিংসতা চলছে। মোদির বিরুদ্ধেই পত্র-পত্রিকায় অভিযোগ আসছে। সেই সময় মোদির বাংলাদেশ সফর করাটা কতটুকু শোভনীয় সেই প্রশ্ন আমাদের ভেবে দেখা দরকার।

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে যে চেতনায় মানুষ মুক্তিযুদ্ধ করেছিল, স্বাধীনতা যুদ্ধে মানুষের যে আশা-আকাঙ্ক্ষা ছিল, যে স্বপ্নে মানুষ জীবন বাজি রেখে যুদ্ধ করেছিল তার একটিও পূরণ হয়নি।

তিনি বলেন, সরকার জনগণের ম্যান্ডেট না নিয়েই জোর করে ক্ষমতায় থেকে একে একে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে সম্পন্ন ধূলিসাৎ করে দিচ্ছে। একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিতে চাচ্ছে।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গ নিয়ে তিনি বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে, অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রেখে, অসুস্থ অবস্থায় তার চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh