• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বার নির্বাচন : সভাপতি-সাধারণ সম্পাদক পদে বিএন‌পিপ‌ন্থির জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৮
ঢাকা আইনজীবী সমিতি
ছবি: সংগৃহীত

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। আর ১৩ পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল।

বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়।

শনিবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

সম্পাদকীয় পদে নীল প্যানেলের জয়ীরা হলেন- সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান ও কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন। অফিস সম্পাদক জয়ী হয়েছেন এইচ এম মাসুম।

আর সদস্য পদে বিজয়ীরা হলেন- ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।

সাদা প্যানেলে সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া।

সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, ২০১৯-২০২০ কার্য বর্ষের নির্বাচনে ২৫টি পদের মধ্যে সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে এবং নীল প্যানেল ৩টি সম্পাদকীয় পদসহ ৯টি পদে জয়লাভ করে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা আইনজীবী সমিতির ভবনে আগুন
ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ বন্ধ
ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ শুরু
X
Fresh