• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আদালত মানবিক কারণেও খালেদা জিয়াকে মুক্তি দিতে রাজি নন: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৫
আদালত মানবিক কারণেও খালেদা জিয়াকে মুক্তি দিতে রাজি নন মওদুদ
ফাইল ছবি

রাজনৈতিক কারণে খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হয়েছেন। এখন রাজনৈতিক কারণেই তার জামিন হচ্ছে না। এটা বুঝতে কারও বাকি নেই। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আইনে আছে যদি কোনও আসামি নারী হন এবং তিনি যদি অসুস্থ ও বয়স্ক হন, তাকে জামিন দিতে হবে। আজকে আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন। তিনি গুরুতর অসুস্থ।

মওদুদ বলেন, আমি আদালতকে স্মরণ করিয়ে দিলাম, যদি কোনও অঘটন ঘটে এ বিচার করবে কে। এর দায়িত্ব কে নেবে। সরকারকেই নিতে হবে এই দায়িত্ব।

তিনি আরও বলেন, দেশে এখন চলছে একদলীয় শাসন ব্যবস্থা। এ কারণে এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনও প্রতিফলন হচ্ছে না। আজকে এজন্যই সরকার জনগণ ও সাধারণ মানুষ থেকে সত্যিকার অর্থে বিচ্ছিন্ন। দেশে যেমন রাজনীতি নেই, গণতন্ত্রও নেই। আর দেশে যখন গণতন্ত্র থাকে না, তখন আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকে না। আজকে মানুষের মধ্যে সর্বত্র ভয়-ভীতি একটা আতঙ্ক। মানুষ মুক্ত মনে কথা বলতে চায় না, কথা বলতে পারে না।

মওদুদ বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় যদি সম্পন্ন না হয়, তাহলে আন্দোলন ছাড়া আমাদের কোনও বিকল্প নেই। এই আন্দোলন শুধু মুখে বললেই চলবে না, এটা কার্যকর করতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
যেভাবে কাটছে খালেদা জিয়ার ঈদ
X
Fresh