• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বারবার খালেদা জিয়াকে নিয়ে প্রশ্ন করে বিব্রত করবেন না : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৮
খালেদা জিয়ার প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করে বারবার বিব্রত করবেন না : কাদের
ওবায়দুল কাদের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়াকে নিয়ে বারবার প্রশ্নের জবাব দেব সেই সময় আমার হাতে নেই। কাজেই একই প্রশ্ন বারবার করে বিব্রত করবেন না। এই প্রশ্নের জবাব আমি দেব না।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের যৌথসভার সূচনা বক্তব্যে এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের হাতে অনেক কাজ রয়েছে। দেশের কাজ, দলের কাজ। খালেদা জিয়ার বিষয়ে বারবার একই প্রশ্নের জবাব দেব, সে সময় আমাদের হাতে নেই। এ প্রশ্নটি দয়া করে করবেন না।

তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) আদালতের অধীনে আছেন, আদালত তার বিষয় ঠিক করবেন। এটি দুর্নীতির মামলা। দুর্নীতি মামলায় যা হওয়ার আদালত সিদ্ধান্ত নেবে। বিষয়টি আওয়ামী লীগের হাতে নেই। আমাদের কারও কাছে বিষয়টি নেই। কাজেই এই প্রশ্নটি করে বারবার বিব্রত করবেন না। আমি এই প্রশ্নের জবাব আর দিতে চাই না।

মরণঘাতি ভাইরাস করোনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ভাইরাসটির প্রকোপে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা সৃষ্টি হতে পারে। যার প্রভাব বাংলাদেশেও পড়তে পারে। তবে করোনাভাইরাস আমাদের অর্থনীতিতে ক্ষতিগ্রস্ত করতে পারে সেই অবস্থা এখনও আসেনি। এটি যদি বেশিদিন কন্টিনিউ করে তাহলে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা আমরা উড়িয়ে দিচ্ছি না।

মেগা প্রকল্প পদ্মা সেতুর প্রসঙ্গ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চীনের ২৫০ জন কর্মী তাদের ছুটিতে গেছেন (নববর্ষে)। আমাদের এখন যে অবস্থা এক হাজার কর্মীর মধ্যে ২৫০ জন ছুটিতে আছে। বাকিরা এখানে অবস্থান করছেন। করোনাভাইরাসের যে প্রভাব, এরপরেও তিনটি স্প্যান আমাদের বসে গেছে এবং আগামীকালও আরেকটা স্প্যান বসার কথা রয়েছে। আমরা আগামী আড়াই মাসের মধ্যে যারা ছুটির কারণে চীনে আছে, তারা ফিরে না এলে একটু সমস্যার সৃষ্টি হতে পারে। আগামী দুই মাসে আমাদের কাজের কোনও ক্ষতি হচ্ছে না। অন্তত কমিউনিকেশন সেক্টরের অবস্থা আমি বলতে পারি।

মুজিববর্ষ উদযাপনের কথা বলে চাঁদাবাজির প্রবণতা নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মুজিববর্ষ উদযাপনের নামে কেউ বাড়াবাড়ি করবেন না। অতি উৎসাহী হয়ে এমন কোনও কাজ করবেন না যেটা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। বঙ্গবন্ধুর ইমেজবিরোধী কোনও কাজ করা যাবে না। বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত, নতুন করে তাকে প্রতিষ্ঠা করার কিছু নেই। তার জন্ম শতবার্ষিকী উদযাপন করতে গিয়ে আমরা চাঁদাবাজির দোকান যেন না খুলি। চাঁদাবাজির দোকান আপনাদের নিয়ন্ত্রণ করতে হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে যাওয়া প্রসঙ্গে যা বললেন আইনমন্ত্রী
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার
জয়ের নেতৃত্বে আইসিটি বিপ্লব হচ্ছে বাংলাদেশে : কাদের
X
Fresh