• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঢাকা-১০ আসনে খোকনসহ নৌকাপ্রত্যাশী ১০ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৯
ঢাকা-১০ আসনে খোকনসহ নৌকাপ্রত্যাশী ১০ জন

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ সংসদীয় আসনটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনসহ মোট ১০ জন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ফরম বিতরণ ও জমাদান শেষে ফরম বিতরণ ও জমাগ্রহণ সংশ্লিষ্টরা এসব তথ্য জানান। এর আগে গত ৮ ফেব্রুয়ারি থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিতরণ শুরু ও জমা প্রদানের আহ্বান করে আওয়ামী লীগ।

মো. সাঈদ খোকন ও মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ছাড়া ঢাকা-১০ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী অন্যরা হলেন-অ্যাডভোকেট বশির আহমেদ, ইয়াদ আলী ফকির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিজিএমইএ-এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ আরও দুটি সংসদীয় উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ শুরু করে আওয়ামী লীগ।

একাদশ জাতীয় সংসদে শূন্য হওয়া তিনটি আসনের উপনির্বাচনের গত ৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ ও ঢাকা-১০ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন তিনটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৩ ফেব্রুয়ারি। প্রার্থীদের আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ১ মার্চ।

আগামীকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শুরু হবে বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপ্রিম কোর্ট বারের সভাপতি খোকন, সম্পাদক মঞ্জুরুল
ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরল নারী-শিশুসহ ১০ জন
১০ জনকে ঢাকা মেডিকেলে ভর্তি, জীবিত উদ্ধার ৫০
যুবলীগ নেতা হত্যায় ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন
X
Fresh