• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

খালেদার মুক্তির দাবিতে সকালে ঐক্যফ্রন্টের সমাবেশ, বিকেলে বিএনপির

আরিটিভ অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৫
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাগারে বন্দির দুই বছর পূর্ণ হচ্ছে আজ ৮ ফেব্রুয়ারি। দিনটি উপলক্ষে প্রতিবাদ কর্মসূচি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি।

বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট এবং বিকেলে রাজধানীর নয়াপল্টনে জনসভা করবে বিএনপি।

ঐক্যফ্রন্টের দপ্তরের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ‘খালেদা জিয়াকে রাজনৈতিক ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে দুই বছর কারাগারে বন্দি রাখা হয়েছে। কারাবাসের প্রতিবাদে ও মুক্তির দাবিতে শনিবার সমাবেশ করবে ঐক্যফ্রন্ট। বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড. কামাল হোসেন।’

এদিকে, খালেদা জিয়ার রোগমুক্তি এবং তার মুক্তির দাবিতে একই দিন নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা জনসভার সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতিও দেয়া হয়েছে। আগামীকাল ২টা থেকে জনসভা শুরু হবে।

অপরদিকে, খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বাদজুমা মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে শুক্রবার দেশব্যাপী মসজিদে-মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে লিফলেটও বিতরণ করা হয়েছে।’

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে প্রথমে পাঁচ বছরের সাজা দেন নিম্ন আদালত। এরপর পাঁচ বছরের দণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলে সাজা বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বর্তমানে ৩৩টি মামলা চলছে। কারাবন্দি খালেদা জিয়াকে গত বছরের ১ এপ্রিল চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এখন তিনি সেখানেই আছেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
উপজেলা নির্বাচনে মাঠে আছেন বিএনপির অন্তত ৩০ নেতা 
X
Fresh