• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে শনিবার বিএনপির বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৭

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে আগামী শনিবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

মঙ্গলবার বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে দলের যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে আরও রয়েছে- খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে পোস্টার ছাপানো ও প্রদর্শন, লিফলেট বিতরণ, শুক্রবার জুমার নামাজে খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বিক্ষোভ সমাবেশে খালেদা জিয়ার মুক্তির দাবি জোরদার করতে দলের নেতাকর্মী ও জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশ এখন পুরোপুরিভাবে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে। সেই কারণেই দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেত্রী, দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে মুক্তি পর্যন্ত দেয়া হচ্ছে না। সরকারের সর্বোচ্চ মহল থেকে বিচার বিভাগকেও কুক্ষিগত করে আইনি প্রক্রিয়ায় তার মুক্তিতে হস্তক্ষেপ করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আইন ও আদালতের ওপর নগ্ন হস্তক্ষেপের কারণে একদিন না একদিন জনগণ এই ফ্যাসিস্ট সরকারকে কাঠগড়ায় দাঁড় করাবে। সেদিন আর খুব বেশি দূরে নয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh