• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধি লঙ্ঘনের শামিল: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০২০, ২০:৪১
নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলংঘনের শামিল: তথ্যমন্ত্রী
ফাইল ছবি

নির্বাচনী প্রচারের ছোটখাটো ঘটনা নিয়ে বিদেশিদের কাছে নালিশ করা একপ্রকার নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। কারো নালিশ থাকলে সেটি জনগণ বা ভোটারদের কাছে উপস্থাপন করবেন। বললেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ‘বিএনপি’র বিদেশি কূটনীতিকদের কাছে সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ও প্রচার নিয়ে নানা অভিযোগ’ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি আদালতে ইভিএমের বিরুদ্ধে নালিশ করতে গিয়েছিল। হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি। যেখানে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি, একই নালিশ আবার বিদেশিদের সামনে উপস্থাপন করা, এটা তো আদালত অবমাননার শামিল। ইভিএমে ভোট গ্রহণ করা হলে ভোট কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিঁড়ে বাক্সে ভরা, এ অভিযোগগুলো করার কোনও সুযোগ থাকে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এই আধুনিক প্রযুক্তিতে ভোট গ্রহণের কেন বিরোধিতা বিএনপি করছে, সেটি আমার বোধগম্য নয়। আমরা ইতোপূর্বে দেখেছি, ইভিএমে ভোট গ্রহণ যেখানে যেখানে হয়েছে সেখানে বিএনপি যে খারাপ করেছে তা নয়। অনেকক্ষেত্রে তারা খুব ভালো ফলাফল করেছে। সম্ভবত প্রযুক্তিকে ভয় পায় অথবা নির্বাচনে পরাজয়ের আভাস লক্ষ্য করে তারা নিজেদের মুখ রক্ষার জন্য নানাধরনের অভিযোগ তুলে এখনই নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করার প্রক্রিয়ার অংশ হিসেবে এগুলো উপস্থাপন করছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি নাবিকদের নিরাপত্তায় দায়িত্বশীল সাংবাদিকতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
ভারতের নতুন নাগরিকত্ব আইন নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
‘জলদস্যুদের সঙ্গে সেকেন্ড পার্টির মাধ্যমে যোগাযোগের চেষ্টা চলছে’
জনগণ সিন্ডিকেট করে ফেললে কোথায় যাবে মজুতদাররা : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh