• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বাকশালের মতই দেশে একদলীয় শাসন চলেছে: মওদুদ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জানুয়ারি ২০২০, ২২:০৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গড়া ‘বাকশাল’-এর মতোই গত ১১ বছর ধরে বাংলাদেশে এক দলীয় শাসন চলছে। আজকে দেশে যা চলছে, তা ১৯৭৫ সালের একদলীয় শাসনের চিন্তা-চেতনা ও ধ্যান-ধারণার প্রতিফলন। বাকশাল গঠন করে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা সবকিছু তারা ধূলিসাৎ করে দিয়েছিল।

শনিবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। ২৫ জানুয়ারি ‘বাকশাল’প্রতিষ্ঠার দিন উপলক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করে বিএনপি।

তিনি বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে লাখো শহীদের রক্ত দিয়ে লেখা ১৯৭২ সালের সংবিধানকে চূর্ণবিচূর্ণ করে আওয়ামী লীগ দেশ একদলীয়, এক নায়কত্ব, কর্তৃত্ববাদী x ফ্যাসিবাদী একটি সরকার ব্যবস্থা প্রবর্তন করেছিল। এটা ছিল জাতির সঙ্গে সরাসরি বিশ্বাস ঘাতকতা। বাংলাদেশের বর্তমান রাজনৈতিক ও গণতান্ত্রিক সংকটের জন্য দায়ী হলো ১৯৭৫ সালের বাকশাল।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ২৫ জানুয়ারি দিনটি বাংলাদেশের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। আজকে যারা তরুণ, তাদের কাছে হয়তো বিষয়টি সেভাবে আমরা তুলে ধরতে পারিনি। বিষয়টিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই এই সংবাদ সম্মেলন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু, শামসুজ্জামান দুদু, শওকত মাহমুদ প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
আ.লীগ ছদ্মবেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায় : মির্জা ফখরুল
২৪ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
‘আ.লীগ সরকার দেশে আবারও বাকশাল প্রতিষ্ঠা করছে’
X
Fresh