• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নির্বাচনের সময় মানুষের কাছে গিয়ে জনদরদির অভিনয় করি: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২২ জানুয়ারি ২০২০, ১৮:৫৩
নির্বাচনের সময় মানুষের কাছে গিয়ে জনদরদির অভিনয় করি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীকিতরা নির্বাচনের সময় মানুষকে কাছে টানে। প্রতিশ্রুতির রঙিন বেলুন ওড়াই। নির্বাচন চলে গেলে আমরা অবলীলায় সবকিছু ভুলে যাই। প্রতিশ্রুতির কথা ভুলে যাই। নির্বাচনের সময় মানুষের কাছে গিয়ে জনদরদীর মতো রাজনীতিবিদরা যে অভিনয় করি, নির্বাচনের পর মানুষ সত্যিকারের পরিচয় বুঝতে পারে।

আজ বুধবার (২২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন (বীর বিক্রম) স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন

ওবায়দুল কাদের বলেন, যারা আন্দোলনে নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করতে পারেনি, তারা আজকে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। ষড়যন্ত্রের চোরাই পথে তারা বঙ্গবন্ধুর কন্যাকে আজকে ক্ষমতা থেকে হঠাতে চায়।

তিনি বলেন, এ দেশে অনেক জনপ্রতিনিধি আছে। জনগণের সাথে যাদের যে সম্পর্ক, তা যখন ভাবি, মনে হয় আমাদের সব জনপ্রতিনিধি জনগণকে ভালোবাসে না। জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার। সেই সোনার মানুষের বড় অভাব রাজনৈতিক অঙ্গনে। জয়নাল আবেদীন সৈনিক হয়েও তিনি ছিলেন আলাদা একজন মানুষ। একজন জনপ্রতিনিধির চাইতেও জনগণের সাথে তার সম্পর্ক ছিল আরও গভীর এবং নিবিড়।

তিনি আরও বলেন, এ দেশে অনেক জনপ্রতিনিধি আছে। জনগণের সঙ্গে যাদের যে সম্পর্ক, তা যখন ভাবি, মনে হয় আমাদের সব জনপ্রতিনিধি জনগণকে ভালোবাসে না। জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার। সেই সোনার মানুষের বড় অভাব রাজতৈক অঙ্গনে। জয়নাল আবেদীন সৈনিক হয়েও তিনি ছিলেন আলাদা একজন মানুষ। একজন জনপ্রতিনিধির চাইতেও জনগণের সাথে তার সম্পর্ক ছিল আরও গভীর এবং নিবিড়।

জেনারেল জয়নুল আবেদীন প্রধানমন্ত্রীর আস্থার প্রতীক ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তাকে আমি দেখেছি নেত্রীর আশপাশে সব সংকটে, ক্রাইসিসে আবেদীন ছুটে আসতেন। কোনও খবর নেত্রীকে দিতে হলে, নেত্রীকে না পেলে আবেদীনের কাছে যেতাম। সেই আবেদীন আজ আর নেই।

প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের নবনির্বাচিত দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ প্রমুখ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বঙ্গবন্ধু আমাদের বাতিঘর : কাদের
‘শেখ হাসিনা মানুষের চোখের ও মনের ভাষা বুঝতে পারেন’
বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না সরকার : কাদের
X
Fresh