• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার এখন ভাবছে না: আইনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০২০, ১৯:১৭
খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার এখন ভাবছে না: আইনমন্ত্রী
ফাইল ছবি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকার বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে এখন ভাবছে না। দেশের সর্বোচ্চ আদালত তার (বেগম জিয়া) জামিনের আবেদন নাকচ করে দিয়েছে। এখানে সরকারের কিছু করার নেই।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তার কার্যালয়ে পাবনা জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছে সমিতির বই-পুস্তক ক্রয় বাবদ ৩০ লাখ টাকার অনুদান মঞ্জুরিপত্র হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে সাজা দিয়েছে আদালত এবং তিনি সাজা ভোগ করছেন এ কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, এটা রাজনৈতিক মামলা নয়। কারণ মামলাটি দায়ের করা হয়েছিল তত্ত্বাবধায়ক সরকারের আমলে। আওয়ামী লীগ সরকারের আমলে নয়।

একই অনুষ্ঠানে আইনমন্ত্রী হিসেবে ১৯৮৮ সালে চট্টগ্রামের লালদীঘিতে আওয়ামী লীগের জনসভায় ২৪ জনকে গুলি করে হত্যা এবং ২০০১ সালে ঢাকায় সিপিবি’র সমাবেশে বোমা হামলায় দায়েরকৃত হত্যা মামলার রায়ের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, এ দুটি মামলার বিচারের মাধ্যমে আবারও প্রমাণিত হলো, অপরাধীরা কেউই আইনের ঊর্ধ্বে নয়, তাদের যতই ক্ষমতা থাকুক।

আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে প্রত্যেকটা অপরাধ ও অন্যায়ের বিচার হবে। তিনি বলেন, দীর্ঘদিন দেশে বিচারহীনতার যে সংস্কৃতি চালু ছিল, তা এখন এখন গত।

মন্ত্রী বলেন, সাময়িকভাবে ক্ষমতার দাপট দেখিয়ে হয়তো কেউ কিছুদিনের জন্য আইনের ঊর্ধ্বে আছেন বলে একটা ‘ইলিউশন’ বা ভ্রান্ত ধারণার মধ্যে থাকতে পারেন। কিন্তু অপরাধীদের শেষ পর্যন্ত আইনের আওতায় আসতেই হবে।

আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার ও যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা এ সময় উপস্থিত ছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আইনের শাসন সুসংহত করতে হবে : রাষ্ট্রপতি
আইনের জালেই অসাধু ব্যবসায়ীদের আটকাতে হবে
দেশে কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আইন হচ্ছে
X
Fresh