• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনের আগেই হেরে যাওয়ার পক্ষে আমি নই: ফখরুল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০২০, ১৫:০৮

আমরা যদি জনগণকে আমাদের সঙ্গে নিতে পারি, তাহলে অবশ্যই নির্বাচনে জয়ী হতে পারব। আগে থেকে কখনোই নির্বাচনে হেরে যাওয়ার পক্ষে আমি নই। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএম’র ব্যবহার: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ঢাকা সিটি নির্বাচনে আমাদের পক্ষে অনেক মানুষ মিছিলে অংশ নিচ্ছেন। তাদের ধরে রেখে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে যেতে হবে। আমরা অবশ্যই নির্বাচনে জিতব। এত মানুষের ভালোবাসা কখনো ব্যর্থ হয়ে যেতে পারে না।

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করাটাও এক ধরনের আন্দোলন। এই যে সরকারের সমালোচনা করছি, সেটাও আন্দোলন। আমরা প্রতি মুহূর্তে আন্দোলনের ভেতর দিয়ে যাচ্ছি। ধ্বংস-প্রলয় নয়, দেশের ভেতরে আমরা একটি গণতান্ত্রিক আন্দোলন সূচনার চেষ্টা করছি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। এভাবে গোটা দেশকেই স্থবির করে দেয়া হয়েছে। তারা সুপরিকল্পিতভাবে করেছে যেন জনগণ তাদের দাস হয়ে থাকে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh