logo
  • ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জনগণের আদালতে আওয়ামী লীগের বিচার হবে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও
|  ১৫ জানুয়ারি ২০২০, ২০:৪৭ | আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ২১:১৪
জনগণের আদালতে আওয়ামী লীগের বিচার হবে: মির্জা ফখরুল
ঠাকুরগাঁও সদর উপজেলার ভুল্লি কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের আদালতে আওয়ামী লীগের বিচার হবে। কারণ তারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। 

আজ বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার ভুল্লি কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৫ নম্বর বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল সরকারের বিভিন্ন উৎসব পালনের সমালোচনা করে বলেন, বর্তমানে খবরের কাগজ খুললেই খুন ও ধর্ষণ ছাড়া কোনও কিছুই চোখে পড়ে না। এমন সমাজ আমরা চাইনি। আজকে স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে তারা (আ.লীগ) শুধু উৎসব করছে। কতো ধরনের উৎসব তার কোনও হিসেব নেই। কিন্তু সাধারণ মানুষ কষ্টে যন্ত্রণায় দিনাতিপাত করছে। যারা গণতন্ত্রে বিশ্বাস করেন, রাজনীতি করতে চায় ও সুস্থ দেশ গড়তে চায় তাদেরকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া সারা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করে চলেছেন, তাকে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। প্রচলিত যে বিধান আছে তাতে জামিন পাওয়া যায়। কিন্তু তাকে দেয়া হয়নি। এর একটাই কারণ, দেশনেত্রী যদি বাইরে থাকেন তবে সরকারের অপকর্মের প্রতিবাদ হবে। জনগণ রাস্তায় বেরিয়ে আসবে।

বিএনপির মহাসচিব আরও বলেন, ‘আওয়ামী লীগ ১৯৭১ সালে বলেছিল, আমরা যদি ক্ষমতায় আসতে পারি, দেশ যদি স্বাধীন হয় তবে এ দেশে গণতান্ত্রিক রাষ্ট্র উপহার দেব। যে দেশে গণতন্ত্র থাকবে আর জনগণের ইচ্ছার ওপর ভিত্তি করে সরকার গঠিত হবে। কিন্তু আওয়ামী লীগ তখনও প্রতারণা করেছে এবং এখনো করছে। এ লক্ষ্যে ২০০৮ সালে ক্ষমতায় এসে প্রথমে সংবিধান সংশোধন করে নির্বাচনকে প্রহসনে পরিণত করে; ক্ষমতায় চিরদিন টিকে থাকার জন্য নতুন আঙ্গিকে ছদ্মবেশী বাকশাল করেছে।’

সম্মেলনে বালিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতারা।

এজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়