logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

প্রথম দিনে জমজমাট ভোটের প্রচারণা (ভিডিও)

প্রতীক পেয়ে পুরোদমে নির্বাচনী প্রচার শুরু করেছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

প্রথম দিনেই মেয়র প্রার্থীদের অধিকাংশই দলীয় নেতাকর্মীদের নিয়ে ভোটের আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন। কাউন্সিলর প্রার্থীরাও গেছেন ভোটারদের দ্বারে দ্বারে।

নির্বাচনী প্রচারণার প্রথম দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নৌকা প্রতীক পাওয়ার পর শুক্রবার উত্তরা ৪ নম্বর সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ পড়ে নির্বাচনী প্রচার শুরু করেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিতে সংসদ সদস্যদের প্রচারে অংশগ্রহণের সুযোগ দাবি করেন তিনি।

ভোটারদের কাছে অঙ্গীকার করে আতিকুল ইসলাম বলেন, ‘ঢাকা শহর অপরিকল্পিত। এই শহর পরিকল্পিত শহর হিসেবে গড়ে তুলব। আমি কাজ পাগল, আপনাদের সঙ্গে নিয়ে এই শহরকে গড়ে তুলব।’

এদিকে উত্তরা থেকেই নির্বাচনী প্রচার শুরু করেছেন ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। স্থানীয় বাসিন্দাদের কাছে ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে লিফলেট বিলি করেন তিনি।

কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী ডা: আহাম্মেদ সাজেদুল হক রুবেল মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার শুরু করেছেন।

এদিকে ঢাকা দক্ষিণে ডেমরার আমুলিয়া মডেল টাউনের ই হক স্কুলের সামনে পথসভার মাধ্যমে প্রচার শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। এসময় তিনি বলেন, ৩০ জানুয়ারি বিজয়কে সুনিশ্চিত করে প্রাণপ্রিয় ঢাকাকে ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা গড়ব। সেই উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে আজ থেকে যাত্রা শুরু।

অন্যদিকে জুমার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে প্রচার শুরু করে ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

এসজে

RTVPLUS