• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দণ্ড স্থগিত করে খালেদা জিয়ার মুক্তির দাবি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০২০, ২১:২৫
দন্ড স্থগিত করে খালেদা জিয়ার মুক্তির দাবি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে তার ইচ্ছামত দেশে কিংবা বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আজ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার কারণে এখন দুটি মিথ্যা মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন। তিনি একজন বয়স্ক, অসুস্থ মহিলা। প্রচলিত আইনে তার জামিন প্রাপ্য। কিন্তু আমাদের দুর্ভাগ্য দেশের সর্বোচ্চ আদালত এই মামলায় তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, হাসপাতাল হতে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য সম্বন্ধে যে প্রতিবেদন দিয়েছে তাতে তার বর্তমান অবস্থায় এডভান্স চিকিৎসা দরকার। কিন্তু এখন পর্যন্ত এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

তিনি আরও বলেন, ফৌজদারী কার্যবিধির ৪০১ (১) ধারা মোতাবেক কোন সাজার কার্যকারিতা শর্তহীনভাবে স্থগিত করার একমাত্র ক্ষমতা সরকারের হাতে। আমরা আশা করি সরকার প্রতিহিংসার পথ পরিহার করে আইনগতভাবেই চিকিৎসার জন্য খালেদা জিয়াকে মুক্তি দিতে পারেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস বিকৃত করে সফল হয়নি বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh